ভ্যাট দিবস উপলক্ষে রাজশাহীতে সেমিনার ও আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক:

ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ ২০২২ উদযাপন উপলক্ষে রাজশাহীতে সেমিনার ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শনিবার সকাল ১০টা থেকে রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি সম্মেলন কক্ষে সেমিনার, আলোচনা সভা ও সর্বোচ্চ মূল্য সংযোজন করদাতাদেও সম্মাননা প্রদান করা হয়। কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট রাজশাহীর আয়োজনে সভায় সভাপতিত্ব করেন রাজশাহী কাস্টামস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট কমিশনার ইসমাইল হোসেন সিরাজী। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্যাক্সেস আপীলাত ট্রাইব্যুনাল ঢাকার প্রেসিডেন্ট ড. খন্দকার ফেরদৌস আলম।

সভায় স্বাগত বক্তব্য ও মূল প্রবন্ধ উপাস্থপন করেন রাজশাহী কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট এর অতিরিক্ত কমিশনার এস,এম, সোহেল রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী কর অঞ্চলের কর কমিশনার নূরুজ্জামান খান ও রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর সভাপতি মাসুদুর রহমান রিংকু। এছাড়াও অত্র প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠানের কর্ণধার ও প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি বলেন, নিয়মিত ভ্যাট প্রদান করলে দেশের উন্নয়ন ত্বরান্বিত হয়। প্রতিটি মানুষ কোন না কোনভাবে ভ্যাট প্রদান করছে। অথচ অনেক ব্যবসায়ী আছেন তারা এ বিষয়ে সচেতন নয় আবার অনেকে জেনেও না জানার ভান করেন। প্রতিটি মানুষকে যে কোন পন্য ক্রয় করার সময় রশিদ নেয়ার পরামর্শ দেন তিনি। বক্তব্য শেষে উৎপাদন, সেবা ও ব্যবসায়ীসহ তিনটি খাতে ২০২০-২০২১ অর্থ বছরের জেলা পর্যায়ে সর্বোচ্চ মূল্য সংযোজন কর পরিশোধকারী রাজশাহী ভ্যাট কমিশনারেটের অধিন আঠারোটি প্রতিষ্ঠানকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

স/আর