ভোলাহাটে সার বলে মাটি বিক্রির দায়ে ব্যবসায়ীর ৬ মাসের জেল, ডিলারসিপ বাতিল


ভোলাহাট প্রতিনিধি:

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে সারের পরিবর্তে মাটি বিক্রি করার দায়ে মেসার্স ভাই ভাই রকমারী ষ্টোরের মালিকের ছেলের ভ্রাম্যমাণ আদালতে ৬ মাসের জেল এবং ডিলারসীপ বাতিল বলে ঘোষণা দিলেন, উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রমাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট উম্মে তাবাসসুম।

ঘটনার বিবরণে জানা গেছে, উপজেলার ৩নং দলদলী ইউনিয়নের মুশরীভূজা-জামতলা বাজারের অবস্থিত সার, বীজ, কীটনাশক ও বিভিন্ন হার্ডওয়্যার সামগ্রীসহ মুদিখানা দোকান ‘মেসার্স ভাই ভাই রকমারী ষ্টোর’র মালিক আলহাজ্ব মোঃ দূরুল হোদা ওরফে হঠাৎ দূরুল’র ব্যবসা প্রতিষ্ঠান। বুধবার বিকেল সাড়ে ৪টার দিকে সার ক্রেতা শ্রী ভাদু কর্ম্মকার ঐ দোকানে সার ক্রয় করে সারের প্যাকেট খুলে দেখতে পায়, সারটি নকল এবং দোকানদারের তৈরীর মত। এসময় সার ক্রেতা শ্রী ভাদু ঐ দোকানে বসা দূরুল হোদার ছেলে আকতারুল ইসলাম, কর্মচারীসহ অন্যান্যদের সাথে কথা কাটাকাটির এক পর্যায়ে জমায়েত হতে থাকে দোকানে স্থানীয় জনগণ। এক পর্যায়ে জনগণ ক্ষীপ্ত হয়ে দোকানে বসা আকতারুল ও কর্মচরীর উপর চড়াও হয়।

এ ঘটনার কথা স্থানীয় ব্যক্তি ফোনে উপজেলা নির্বাহী অফিসার উম্মে তাবাসসুম ও উপজেলা কৃষি অফিসার সুলতান আলী উভয়কে অবিহিত করেন। ঘটনাটি দ্রুত সরজমিনে গিয়ে প্রত্যক্ষ করে পরে মাইকের মাধ্যমে ক্ষীপ্ত জনগনকে শান্ত ও আস্বস্ত করেন। পরে এ ঘটনায় জড়িত দোকান মালিকের ছেলে আকতারুলকে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার উম্মে তাবাসসুম গ্রেফতারকৃতকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদাণ করে জেল-হাজতে পাঠান।

এ ব্যাপারে স্থানীয় ইউপি চেয়ারম্যান মোজাম্মেল হক চুটু বলেন, এ ঘটনায় জড়িত দূরুল হোদা দীর্ঘদিন ধরে এ ব্যবসা চালিয়ে আসছিল। তিনি নব্বই দশকে এ ধরণের ঘটনা আরো একটি ঘটনা ঘটিয়ে ছিলো। ঐ সময়ে তাদের বিরুদ্ধে মামলা হলেও আইনের ফাক-ফোকর দিয়ে বের হয়ে আসে। কিন্তু আজকের ঘটনাই প্রমাণ করে জনগণকে ঠকিয়ে সার বলে মাটি বিক্রি করে হাতেনাতে ধরা পড়েছে।