ভোলাহাটে বঙ্গবন্ধুর ৯৮তম জন্মবার্ষিকী পালিত

ভোলাহাট প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে বাংলার রাখাল রাজা জাতির পিতা শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে শনিবার সকাল সাড়ে ৯টায় উপজেলা পরিষদ মিলনায়তন কক্ষে সুন্দর হাতের লেখা, চিত্রাঙ্কণ ও রচনা প্রতিযোগিতা, সমাবেশ, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতেপুষ্পার্ঘ অর্পণ, আলোচনা সভা এবং পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

এর আগে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও ছাত্রছাত্রীদের নিয়ে একটি বর্ণাঢ্য র‌্যালি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব ইঞ্জিনিয়ার আমিনুল হক, সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা ডাঃ আশরাফুল হক চুনু, থানা অফিসার ইনচার্জ ফাছির উদ্দীন, চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামীলীগের সহসভাপতি ও ভোলাহাট বিআরডিবি চেয়ারম্যান আব্দুল খালেক, জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামীলীগের কোষাধ্যক্ষ পিয়ারজাহান, জেলা পরিষদের সংরক্ষিত মহিলা সদস্য হোসনে আরা পাখি, উপজেলা যুব উন্নয়ন অফিসার কামরুজ্জামান সরদারের পরিচালনায় বঙ্গবন্ধুর জীবনী নিয়ে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রবিউল আওয়াল, ছাত্র হোসাইন আলমাস আপন, নুরুল্লাহ্ জিহাদসহ অন্যরা।

বিকালে ভোলাহাট স্মৃতিসৌধ মাঠ প্রাঙ্গণে বঙ্গবন্ধুর জীবনী নিয়ে স্মৃিতচারণ করে সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, এ ধরণের জাতীয় অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যানদ্বয় ও ইউপি চেয়ারম্যান-১নং সদর ও ২নং গোহালবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ প্রায় উপস্থিত না থাকায় অনুষ্ঠানের অতিথিগণ ও উপজেলা নির্বাহী অফিসার দুঃখ প্রকাশ করেন এবং পরবর্তীতে ব্যবস্থা নেয়া হবে বলে তাদের বক্তব্যে জানান।

স/শ