ভোরের কাগজের সম্পাদকের বিরুদ্ধে মামলা, সমন জারি

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহীতে দৈনিক ভোরের কাগজের বিরুদ্ধে রোববার (১৭ জুলাই) মানহানীর মামলা দায়ের করা হয়েছে। এতে পত্রিকার সম্পাদক শ্যামল দত্ত ও রাজশাহী প্রতিবেদক সাইদুর রহমানকে বিবাদী করা হয়েছে। ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও
রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশাকে নিয়ে মানহানীকর সংবাদ প্রকাশের অভিযোগ এনে মামলাটি দায়ের করা হয়েছে।

ওয়ার্কার্স পার্টি মহানগর সভাপতি লিয়াকত আলী লিকু বাদী হয়ে রাজশাহীর মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট  আদালতে (১) মামলাটি দায়ের করেন। শুনানি শেষে আদালতের বিচারক মোকসেদা আজগর মামলাটি আমলে নিয়ে সমন জারি করেন। এতে ২১ সেপ্টেম্বর বিবাদীদের হাজির হতে নির্দেশ দেওয়া হয়েছে।

বাদীর পক্ষে আদালতে মামলাটি দাখিল করেন অ্যাডভোকেট শামীমা ইয়াসমিন শিখা।

এ সময় মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলার বাদীর পক্ষে রাজশাহী আদালতের সরকারি কৌশুলী (পিপি) অ্যাডভোকেট ইব্রাহীম হোসেন, সিনিয়র আইনজীবী একরামুল হক, সুশান্ত সরকার, এমএন সিরাজী ও মমিনুল ইসলাম বাবুসহ অর্ধশতাধিক আইনজীবী শুনানিতে অংশগ্রহণ করেন।

অ্যাডভোকেট শামীমা ইয়াসমিন শিখা জানান, গত ১৪ জুলাই দৈনিক ভোরের কাগজের শেষ পৃষ্ঠায় “বাদশাকে নিয়ে রাজশাহী ১৪ দলে টানাপড়েন : জঙ্গিবাদবিরোধী সমাবেশে যাচ্ছে না আওয়ামী লীগ” শিরোনামে একটি সংবাদ প্রকাশ হয়। ওই সংবাদে ওয়ার্কার্স পার্টির ভাবমূর্তি ক্ষুণ্ন হয়।

এছাড়া রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশার মানহানী ঘটে। তাই মামলাটি করা হয়েছে। আদালত মামলাটি আমলে নিয়ে বিবাদীদের বিরুদ্ধে সমন জারি করেছেন।

স/মি