ভোট দেননি মেসি, অভিযোগ নেই লেভানডস্কির

গত ১৭ই জানুয়ারি পিএসজির লিওনেল মেসি ও লিভারপুলের মোহাম্মদ সালাহকে পিছনে ফেলে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফার দেওয়া ‘দ্যা বেস্ট ফুটবল অ্যাওয়ার্ডস’ জিতে নেন বায়ার্ন মিউনিখের পোলিশ ফরোয়ার্ড রবার্ত লেভানডস্কি। ‘ফিফা দ্যা বেস্ট’ নির্বাচনে ভোট দিয়ে থাকেন জাতীয় দলের কোচ ও অধিনায়ক সহ বিশ্বের বিভিন্ন দেশের সাংবাদিকরা। এবারের ফিফা দ্যা বেস্টে লেভানডস্কিকে ভোট দেননি আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। বিষয়টি এই পোলিশ তারকার কাছে খানিকটা অবাক লাগলেও নেই কোনো অভিযোগ।

পোলিশ ম্যাগাজিন পিউকা নজনাকে দেওয়া এক সাক্ষাতকারে এসব নিয়ে কথা বলেছেন লেভানডস্কি। সেখানেই ফিফা দ্যা বেস্টে লিওনেল মেসির ভোট না দেওয়ার বিষয়টি উঠে এসেছে। তিনি বলেছেন, ‘বিষয়টি ঠিক বুঝে উঠতে পারছি না। ২০২১ সালে এবং এর আগে মেসি যা করেছে তার জন্য আমি তাকে ভোট দিয়েছি। ব্যালন ডি’অরে মেসি আমার পক্ষে তার মত দিয়েছিল। এরপর কেন তার দৃষ্টিভঙ্গি বদলে গেছে, আমি জানি না। তবে এটা নিয়ে আমার কোনো দুঃখ নেই, কোনো অভিযোগ নেই। বিষয়টি আমি মেনে নিয়েছি, সে তার সিদ্ধান্ত নিয়েছে। ‘

লেভানডস্কির এমনটা মনে হওয়া যথেষ্ট কারণ রয়েছে। কেনোনা করোনা ভাইরাসের কারণে ২০২০ সালে ব্যালন ডি’র প্রদান না করে বাতিল ঘোষণা করা হয়েছিল। সেবার পোলিশ ফরোয়ার্ডকে নিয়ে প্রশংসা করেছিলেন লিওনেল মেসি। বলেছিলেন, এবারের (২০২০) ব্যালন ডি’রের যোগ্য দাবিদার ছিলেন লেভানডস্কি।

গত বছরের ফিফার সেরা খেলোয়াড় নির্বাচনে মেসির ভোট পড়েছিল পিএসজির দুই সতীর্থ নেইমার, কিলিয়ান এম্বাপ্পে ও রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড করিম বেঞ্জেমার ব্যালটে। অন্যদিকে লেভানডভস্কি ভোট দিয়েছিলেন চেলসি মিডফিল্ডার জর্জিনহো, পিএসজি ফরোয়ার্ড লিওনেল মেসি ও ম্যানচেস্টার ইউনাইটেড ফরোয়ার্ড ক্রিস্টিয়ানো রোনালদোকে।

 

সূত্রঃ কালের কণ্ঠ