ভোট জালিয়াতি তদন্তের অনুমতি, প্রতিবাদে আইনজীবীর পদত্যাগ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

 

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ভোট চুরি ও জালিয়াতির অভিযোগ করে আসছেন রিপাবলিকান প্রার্থী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। রিপাবলিকান শিবিরের এসব অভিযোগ তদন্তের অনুমতি দিয়েছেন মার্কিন অ্যাটর্নি জেনারেল উইলিয়াম বার।

অভিযোগ নিয়ে আইনি লড়াইয়ের প্রস্তুতিও শুরু করেছেন ট্রাম্প। এদিকে অভিযোগ তদন্তের অনুমতি দেওয়ার প্রতিবাদ জানিয়ে দেশটির বিচার বিভাগের নির্বাচন সংক্রান্ত ফৌজদারি অপরাধবিষয়ক শীর্ষ আইনজীবী রিচার্ড পিলগার পদত্যাগ করেছেন। স্থানীয় সময় ৯ নভেম্বর ইমেইলে পদত্যাগের বিষয়টি জানান আইনজীবী রিচার্ড পিলগার। তবে পদত্যাগ করলেও বিচার বিভাগের অন্যান্য পদে থাকবেন কিনা তা জানান নি তিনি।

এর আগে অ্যাটর্নি জেনারেল উইলিয়াম বার ফেডারেল প্রসিকিউটরদের জানিয়েছেন, রাজ্যগুলোতে চূড়ান্ত ফল ঘোষণার আগে নির্বাচনে অনিয়মের অভিযোগ তদন্ত করা উচিত। মার্কিন নির্বাচনে ভোট জালিয়াতির অভিযোগ উঠেছে। এই অভিযোগ যদি সত্যি হয়, তাহলে দেশের নির্বাচন ব্যবস্থার ওপর মানুষের আস্থা উঠে যাবে।

এই অভিযোগের ব্যাপারে প্রত্যক্ষদর্শীর সাক্ষাৎকার নিয়ে তদন্ত করে প্রতিবেদন জানালে নির্বাচন ব্যবস্থার ওপর জনগণের আস্থা থাকবে বলে মন্তব্য করেন তিনি ।

গত ৩ নভেম্বর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে প্রতিদ্বন্দ্বী ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনের কাছে বিপুল ব্যবধানে হারেন ডোনাল্ড ট্রাম্প। সিএনএন।

 

সূত্র: ইত্তেফাক