ভোটের আগের রাতে গানের আসরে মমতা

মমতা ব্যানার্জী পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী থাকবেন কি না তা নির্ভর করছে ভবানীপুরে উপনির্বাচনের ওপর। হিসাব সহজ- জিতলে থাকবেন, হারলে বিদায়। ইতোমধ্যে ভোটের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) সকাল থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ।

তবে উপনির্বাচনের ফল নিয়ে তৃণমূল সুপ্রিমো যে একেবারেরই চিন্তিত নন, ভোটের আগের রাতে তারই ইঙ্গিত দিলেন। এদিন শিল্পী ইন্দ্রনীল সেনের বাড়িতে গানের আসরে যোগ দিয়ে তিনি তার প্রমাণ করলেন।

বুধবার সন্ধ্যায় প্রায় এক ঘণ্টার বেশি ইন্দ্রনীল সেনের বাড়িতে সময় কাটান মমতা। এসময় তার সঙ্গে উপস্থিত ছিলেন সংগীতশিল্পী নচিকেতা চক্রবর্তী। একেবারে ঘরোয়া পরিবেশেই এই গানের আসরের আয়োজন করা হয়েছিল। তৃণমূল সুপ্রিমো গানের আসর দারুণভাবে উপভোগ করেন বলে খবর ভারতীয় গণমাধ্যমের প্রতিবেদন থেকে জানা গেছে।

পূজার গান লেখা বা সুর করার জন্যই বসেছিল এ আসর। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী প্রতিবারই পূজার আগে গান লেখেন ও সুর দেন। অতীতে পূজার মৌসুমে তার গলায় ‘জাগো দুর্গা’ গানটিও শোনা গিয়েছিল। এবার একেবারে উপনির্বাচনের আগের রাতেই গানের আসরে হাজির হন তিনি।

নির্বাচনের কয়েক ঘণ্টা আগে ভোটারদের উদ্দেশে বার্তা দেন তৃণমূল নেত্রী। তিনি বলেন, ‘গণতন্ত্র উৎসবে নির্ভয়ে ও আনন্দে ভোট দিন। প্ররোচনা ছড়াবেন না, প্ররোচনায় জড়াবেন না।’ আজ বিকেল সাড়ে ৪টায় মিত্র ইনস্টিটিউশনে ভোট দেবেন মমতা।

এদিকে, ভবানীপুরে উপনির্বাচনকে কেন্দ্র করে সব ধরনের বিশৃঙ্খলা এড়াতে তৎপর রয়েছে নির্বাচন কমিশন। তবে প্রাকৃতিক দুর্যোগ নিয়ে চিন্তা কমছেই না। যদিও এমন পরিস্থিতিতে বিশেষ ব্যবস্থা নিয়েছে কমিশন।

বলা হয়েছে, যদি কোনো ভোটার প্রাকৃতিক বিপর্যয়ে আটকে পড়েন ও ভোট দিতে যেতে না পারেন, তাহলে কমিশনের টোল ফ্রি নম্বরে (১৯৫০) ফোন দিলে রিটার্নিং অফিসার বা সেক্টর অফিসার ওই ব্যক্তিকে বাড়ি থেকে তার ভোটকেন্দ্রে নিয়ে যাবেন। ভোট দেওয়া সম্পন্ন হওয়ার পর তাকে আবারও বাড়িতে ফিরিয়ে দিয়ে যাবে বলে জানিয়েছে কমিশন। অন্যদিকে বিপর্যয় মোকাবিলা বাহিনীকে তৈরি থাকতে নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন।

 

সূত্রঃ জাগো নিউজ