মঙ্গলবার , ১১ এপ্রিল ২০২৩ | ২৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ভেন্টিলেশনে ডা. জাফরুল্লাহ, ডায়ালাইসিস শুরু

Paris
এপ্রিল ১১, ২০২৩ ৭:৫৮ অপরাহ্ণ

সিল্কসিটি নিউজ ডেস্ক:

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী গণস্বাস্থ্য নগর হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণে এখনো ভেন্টিলেশনে আছেন। তাঁর কিডনি ডায়লাইসিসসহ অন্যান্য চিকিৎসা চলছে। মঙ্গলবার (১১ এপ্রিল) বিকেলে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টুর পাঠানো এক স্বাস্থ্য বুলেচিনে এ তথ্য জানানো হয়েছে।

ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থার অবনতি হলে গতকাল সোমবার সকালে তাঁকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। এর আগে গত বুধবার গুরুতর অসুস্থ অবস্থায় রাজধানীর ধানমন্ডির গণস্বাস্থ্য নগর হাসপাতালে ভর্তি করা হয়।

শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় রবিবার একটি মেডিক্যাল বোর্ড গঠন করা হয়। এর প্রধান সমন্বয়কারী অধ্যাপক ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মামুন মোস্তফী জানান, মেডিক্যাল বোর্ডের সদস্যরা মঙ্গলবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ডা. জাফরুল্লাহ চৌধুরীর স্বাস্থ্য সংক্রান্ত সর্বশেষ রিপোর্ট পর্যালোচনা করে নিজ নিজ মতামত ও পর্যবেক্ষণ তুলে ধরে প্রয়োজনীয় জরুরি চিকিৎসা কৌশল নিরুপণ করছেন।

মামুন মোস্তফী বলেন, ‘ডা. জাফরুল্লাহ চৌধুরীর রক্তে ইনফেকশন পাওয়া গেছে। এটি নিয়ন্ত্রণের লক্ষ্যে যে ওষুধ দেওয়া হচ্ছে তাতে ইতিবাচক সাড়া মিলছে। মঙ্গলবার বেলা ২ টা ১৫ মিনিট হতে তাঁর কিডনির ডায়ালাইসিস শুরু হয়েছে। সঙ্গে চলছে অন্যান্য চিকিৎসা। তিনি গণস্বাস্থ্য নগর হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণে এখনো ভেন্টিলেশনে আছেন।’

গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি বোর্ডের চেয়ারপার্সন অধ্যাপক আলতাফুন্নেছা সংস্থার সব কর্মী, সংগঠক ও স্বেচ্ছাসেবকদের পক্ষ থেকে দেশবাসীর কাছে ডা. জাফরুল্লাহ চৌধুরীর জন্য দোয়া, প্রার্থনা ও ভালবাসা অব্যাহত রাখার জন্য আহ্বান জানিয়েছেন। সূত্র: কালের কণ্ঠ

সর্বশেষ - জাতীয়