শনিবার , ১৪ সেপ্টেম্বর ২০২৪ | ২৬শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ভেটেরানদের বড় অনুদান দিলেন বিটিএস তারকা আরএম

Paris
সেপ্টেম্বর ১৪, ২০২৪ ৭:৩৮ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

বিশ্বব্যাপী সেনাবাহিনীকে যতটা জৌলুসপূর্ণ দেখানো হয়, সাবেক সেনারা তার ধারেকাছেও থাকেন না। অনেকের রীতিমতো কষ্টেসৃষ্টে দিন কাটাতে হয়। তাদের জন্য থাকে নানা সংস্থার দান ও অন্যান্য ব্যবস্থা। নানা সময়েই বিশ্বের জনপ্রিয় তারকারা সৈন্যবাহিনীর সাবেক সদস্যদের সাহায্য করেন।

সম্প্রতি এমনই একটি দান করলেন বিটিএস তারকা আরএম। তিনি ৭৪ হাজার ৬০০ ডলার দান করেছেন সাবেক সেনাসদস্যদের কল্যাণে। নিজের ৩০তম জন্মদিন উপলক্ষে এ অনুদান দিলেন আরএম।
বিটিএস তারকা আরএম ‘এভরিওয়ানস ভেটেরানস ড্রিম’ প্রজেক্টে দান করেছেন।

ভেটেরান মূলত বলা হয় সেনাবাহিনী থেকে অবসরপ্রাপ্ত, ক্ষেত্রবিশেষে যুদ্ধে আহত বা ক্ষতিগ্রস্ত সেনাদের। আরএমের দান থেকে পাওয়া অর্থ দক্ষিণ কোরিয়ার ভেটেরানদের জন্য ব্যবহার করা হবে। কেবল ভেটেরান না, তাদের পরিবারও অর্থ ও অন্যান্য সাহায্য লাভ করবেন।

দান সম্পর্কে বিটিএস তারকা আরএম বলেন, ‘আমি সম্প্রতি দেশের জন্য কাজ করা বহু মানুষের অবদান সম্পর্কে উপলব্ধি করেছি।

আশা করছি, আমার এ দান দেশের জন্য কাজ করা, নিজেকে উৎসর্গ করা ভেটেরানদের কাজে লাগবে। তারা আমাদের সময়ের নায়ক। আমি একই সঙ্গে ধন্যবাদ জানাতে চাই বিটিএস আর্মিকে, কেননা তারা সবসময় আমার ও বিটিএসের মনোবল চাঙ্গা রেখেছে।’

আরএম নিয়মিত দান-খয়রাত করেন। গত বছর তিনি প্রায় ১০ কোটি ওন (কোরিয়ান মুদ্রা) দান করেছিলেন কোরিয়ান সোসাইটি অব লিগ্যাল মেডিসিনে।

তাদের পেশাগত প্রশিক্ষণের ক্ষেত্রে সহায়তা করেছে এ অর্থ সাহায্য। এছাড়া কোরিয়ান কালচারাল হেরিটেজ ফাউন্ডেশনেও তিনি অর্থ সাহায্য করেন।

সেনাবাহিনীর সঙ্গে কোরিয়ার জনগণ ও বিটিএসের সংযুক্তি আছে। সে দেশের প্রাপ্তবয়স্কদের বাধ্যতামূলক সামরিক প্রশিক্ষণ নিতে হয়। এর অংশ হিসেবে আরএমও প্রশিক্ষণ নিয়েছেন। এছাড়া তিনি প্রতিরক্ষা মন্ত্রণালয়ের একজন সাম্মানিক দূত।

 

সূত্র: কালের কণ্ঠ

সর্বশেষ - বিনোদন