ভূয়া র‌্যাব পরিচয়ে চাঁদাবাজির মামলায় রজব গ্রেপ্তার


বাঘা প্রতিনিধি:

ভূয়া র‌্যাব পরিচয়ে এক গুড় ব্যবসায়ীর কাছে থেকে দুই লাখ টাকা হাতিয়ে নেওয়ার মামলায় রজব আলীকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৫। বৃহস্পতিবার (৩ নভেম্বর) তাকে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়। রজব আলী বাঘা উপজেলার আড়ানী পৌরসভার সাহাপুর গ্রামের রুস্তম আলী ছেলে।

এ বিষয়ে চারঘাট মডেল থানা ওসি মাহাবুবুল আলম জানান, গত ২৩ সেপ্টেম্বর রজব আলীসহ কয়েকজন চারঘাট উপজেলার মেরামতপুর গ্রামের গুড় ব্যবসায়ী ইব্রাহিম হোসেনের বাড়িতে নিজেদের আইন প্রয়োগকারি সংস্থার র‌্যাব সদস্যের পরিচয় দিয়ে হানা দেন। এ সময় ইব্রাহিম হোসেনকে মামলায় আটকসহ নানা রকম ভয়ভীতি দেখিয়ে ৫ লাখ টাকা চাঁদা দাবি করে। এতে গুড় ব্যবসায়ী ও তার পরিবারের লোকজন আতস্কিত হয়ে পড়ে। তাদের হাত থেকে বাঁচতে প্রতিবেশিদের কাছে থেকে দারদেনা করে ২ লাখ টাকা দেন। টাকা পেয়ে তারা দ্রুত এলাকা থেকে চলে যায়।

পরে গুড় ব্যবসায়ী জানতে পারেন তারা কোন আইন প্রয়োগকারি সংস্থার র‌্যাবেব সদস্য নন। এই ঘটনায় ভুক্তভোগি ইব্রাহিম ২৩ সেপ্টেম্বর রাতে বাদি হয়ে স্থানীয় তারিক হোসেনকে প্রধান আসামি করে আরোও অজ্ঞাত ৪ জনের নামে চারঘাট মডেল থানায় মামলা করেন।

এই মামলায় গ্রেপ্তার প্রধান আসামির তথ্যমতে বাঘা উপজেলা তেঁথুলিয়া মাঝপাড়া গ্রামের রমজান আলীর ছেলে রবিউল ইসলামকে এর আগে গ্রেপ্তার করে।

এস/আই