ভুয়া কাগজে নামজারি করতে এসে প্রতারক চক্র আটক

সিল্কসিটিনিউজ ডেস্ক:
জেলার রেকর্ডরুমের গোপনীয় শাখা, উপজেলা ভূমি অফিসের রেকর্ডরুম, ইউনিয়ন ভূমি সহকারীর অফিসে সংরক্ষিত থাকা মূল খতিয়ান বইয়ের পাতা ছিঁড়ে নতুন পাতা সংযোজন করে দীর্ঘদিন ভুয়াকাগজপত্র দিয়ে নামজারি করে সেই জমি বিক্রি করে সাধারণ মানুষের সাথে প্রতারণা করে আসছিল চক্রটি।
মঙ্গলবার সকালে এই চক্রটি ময়মনসিংহের ত্রিশালে উপজেলা ভূমি অফিসে ২ একর ৪৮ শতাংশ জমির নামজারি জমা খারিজের শুনানিতে আসেন। এ সময় স্থানীয় সহকারী কমিশনার (ভূমি) মূল জমির মালিকদের হাজির করে দুপক্ষের উপস্থিতিতে জাল কাগজপত্র সৃজনের অভিযোগে প্রতারক চক্রের শরিফুলসহ তার সহযোগী ৫ জনকে আটক করে। দুপুরে আটককৃতদের পুলিশের কাছে সোপর্দ করেন এই কর্মকর্তা। এ ব্যাপারে ইউনিয়ন ভূমি সহকারী বাদী হয়ে ত্রিশাল থানায় প্রতারকদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেন।
সহকারী কমিশনার (ভূমি) তরিকুল ইসলাম তুষার বলেন, প্রতারক চক্রটি বিভিন্ন জালিয়াতির মাধ্যমে জমি হাতিয়ে নিচ্ছিল। এজন্য এ চক্রটি এক শ্রেণির অসাধু কর্মচারীর সহায়তায় ইউনিয়ন ভূমি অফিস, উপজেলঅ ভূমি অফিস ও জেলা রেকর্ডরুমের মূল ভলিয়মের বই থেকে পাতা ছেঁড়া ও নকল কপি সংযোজনের কাজটি করেছেন। এ ব্যাপারে অসাধু কর্মকর্তাদের খুঁজে বের করতে জেলা প্রশাসন কার্যালয় বরাবর প্রতিবেদন পাঠিয়েছি।
জেলা প্রশাসক মিজানুর রহমান জানান, আটককৃতদের নিয়মিত মামলা হয়েছে। দীর্ঘদিন যাবৎ এ প্রতারক চক্রটি প্রতারণা করে আসছিল। মূল ভলিয়মের কাগজ জালিয়াতির সাথে যেসকল অসাধু কর্মকর্তা কর্মচারী জড়িত আছে তদন্ত করে দ্রুত সময়ের মধ্যে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
সূত্র: কালেরকন্ঠ