ভিডিওতে দেখা মিলল নতুন আইফোনের

সিল্কসিটিনিউজ ডেস্ক:

দিন কয়েক পরেই উন্মোচন হবে নতুন আইফোন

ডিভাইসটিতে কী থাকবে এ সম্পর্কে নীরব রয়েছে অ‍্যাপল। তবে অনলাইনে বিভিন্ন গুঞ্জনে জানা যাচ্ছে, এতে থাকতে পারে ওএলইডি ডিসপ্লে।

এবার ইউটিউবে ফাঁস হয়েছে ডিভাইসটির একটি প্রোমো ভিডিও। সেখানে দেখা যাচ্ছে, পরবর্তী আইফোন ১০এস  ও ১০এস প্লাসে থাকবে ওএলইডি ডিসপ্লে।

‘কনসেপ্টস আইফোন’ নামক ইউটিউব চ‍্যানেল প্রকাশিত এই ভিডিও এই পর্যন্ত প্রায় ৪ লাখ ৯৯ হাজার বার দেখা হয়েছে।

ভিডিওটিতে দেখা যায়, আইফোনের নতুন সংস্করণে থাকবে ওএলইডি ডিসপ্লে।আইপ্যাডের জন্য তৈরি অ্যাপল পেন্সিলও নতুন আইফোনে ব্যবহার করা যাবে।

ওএলইডি ডিসপ্লে ব্যবহারের ফলে ফোনের দাম কিছুটা বাড়বে বলে ধারণা করা হচ্ছে। কেননা ওএলইডি  ডিসপ্লের দাম তুলনামূলকভাবে কিছুটা বেশি।

নতুন আইফোন তিনটি সংস্করণে বাজারে আসতে পারে। আইফোনের সংস্করণগুলোর ডিসপ্লের সাইজ হবে যথাক্রমে ৫ দশমিক ৮, ৬ দশমিক ১ ও ৬ দশমিক ৫ ইঞ্চি। ছোট আকৃতির আইফোনটির মূল্য কম হবে। সবচেয়ে দামি সংস্করণটি হবে ৬ দশমিক ৫ ইঞ্চি ডিসপ্লের।

স্টিভ জবস ফোনের সঙ্গে স্টাইলাস পছন্দ করতেন না। তবে গুঞ্জন আছে, আইফোনের সবচেয়ে বড় ডিসপ্লের সংস্করণে গ‍্যালাক্সি নোট সিরিজের মতো পেন থাকতে পারে।

তিনটি আইফোনেই থাকতে পারে নচ, ফেইসআইডি ও অ‍্যাপল থ‍্রিডি ক‍্যামেরা সুবিধা। ৪ গিগাবাইট র‍্যামের পাশাপাশি ৬৪, ১২৮ ও ২৫৬ সংস্করণের স্টোরেজ সুবিধা মিলতে পারে।