ভালো আছেন সৌরভ

বিসিসিআই সভাপতি অধিনায়ক সৌরভ গাঙ্গুলির হার্টের বাইপাস সার্জারি প্রয়োজন। চিকিৎসকরা জানিয়েছেন, বুধবার (৬ জানুয়ারি) হাসপাতাল থেকে তাকে ছুটি দেওয়া হতে পারে। তবে বাড়িতে ফিরলেও তিনি চিকিৎসকদের পর্যবেক্ষণেই থাকবেন। এরপর আরও দু’টি স্টেন্ট বসানোর বিষয়ে সিদ্ধান্ত নেবে ৯ সদস্যের মেডিক্যাল বোর্ড।

সোমবার (০৪ জানুয়ারি) বোর্ড সচিব জয় শাহ সৌরভকে দেখতে আসেন। এসেছিলেন বোর্ডের প্রাক্তন প্রধান এবং বিজেপির আর এক শীর্ষস্থানীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর।

চিকিৎসকেরা জানান, সৌরভ আপাতত সুস্থ রয়েছেন। তাকে বুধবার ছুটি দিয়ে দেওয়া হতে পারে। আপাতত তাকে পর্যবেক্ষণে রাখা হবে। মঙ্গলবার (৫ জানুয়ারি) তাকে দেখতে আসছেন দেবী শেঠী।

 

জানা যায়, সৌরভের হৃদপিণ্ডের ৩টি ধমনীতে ব্লক ধরা পড়েছে। ইতিমধ্যে ডান দিকের ধমনীতে অ্যাঞ্জিয়োপ্লাস্টি করে স্টেন্ট বসানো হয়েছে। বাঁ দিকের দু’টি ধমনীতে অ্যাঞ্জিয়োপ্লাস্টি করতে হবে কিনা এফএফআর পরীক্ষা করে দেখা হবে। তারপরই সিদ্ধান্ত নেওয়া হবে আরও দু’টি স্টেন্ট বসানোর বিষয়ে। সপ্তাহ দুয়েক তাকে পর্যবেক্ষণে রাখা হবে।

দীর্ঘদিন ধরেই সৌরভের রাজনীতিতে যোগ দেওয়া নিয়ে জল্পনা চলছে। কোনও কোনও মহল মনে করছে, আগামী নির্বাচনে সৌরভ বিজেপির পক্ষে দাঁড়াতে পারেন। যদিও সৌরভ তা অস্বীকার করেছেন। তিনি অসুস্থ হওয়ার পরও রাজনীতি পিছু ছাড়ছে না। বিজেপি এবং তৃণমূল দু’পক্ষই নিয়মিত তার খোঁজ রাখছে।

 

সুত্রঃ বাংলাদেশ প্রতিদিন