ভালোবাসা আর গানের গল্প ‘ইটার্নাল গিফট’

সিল্কসিটিনিউজ ডেস্ক:

জার্মানির একটা বিশ্ববিদ্যালয় থেকে বৃত্তি পেয়েও কুহুর জীবন বদলে যায়নি। বদলে যায় যখন খবরটা সে সজীবকে জানায়। সজীব বলল, ‘চলো তাহলে আমরা বিয়েটা সেরে ফেলি।’ আস্থা, বিশ্বাস আর ভালোবাসার সম্পর্কের মধ্যে কুহু জানায় লুকিয়ে থাকা অবিশ্বাসের কথা! ঠিক এই সময় জিমির সঙ্গে তাঁর পরিচয়। গানে গানে পরিচয়। ‘বোম্বাগড়ের রাজা’ নামে তাঁদের গানের দল আছে, রেস্টুরেন্টে গায়। গান আর আনন্দ ছাড়া জীবনে কিছু নেই। চারপাশের সবাই যখন বিয়ের চাপে অস্থির করে তুলছে কুহুকে, তখন জিমিদের সঙ্গে বন্ধুত্ব জমে ওঠে। জিমিদের গান, মাস্তি আর আড্ডা কুহুর অস্থির জীবনে শান্তির জানালার মতো। আড্ডার ফাঁকে কখন জিমি কুহুকেই জীবনের ধ্রুবতারা বানিয়ে ফেলেছে, তা কেউ টের পায়নি। বিপত্তিটা হয় তখন, যখন সজীবের সঙ্গে বিয়েতে রাজি হয়ে যায় কুহু। এখন কে হারবে? কুহু, সজীব নাকি জিমি?

বায়োস্কোপ অরিজিনালের জন্য নির্মিত হচ্ছে ‘ইটার্নাল গিফট’ নামের এই ওয়েব সিরিজ। অভিনয় করছেন নুসরাত ইমরোজ তিশা আর ইরফান সাজ্জাদ। ধারাবাহিকটি রচনা ও পরিচালনা করছেন নজরুল ইসলাম দেলগীর।

এই ওয়েব সিরিজের প্রতি পর্বে থাকবে একটি করে গান। বাংলাদেশের রক মিউজিক ইতিহাসের খুব জনপ্রিয় চারটি গান নতুন করে তৈরি হচ্ছে। আজম খান, লাকী আখান্দ, হ্যাপি আখান্দ, নিলয় দাশদের জনপ্রিয় গান থাকবে এখানে। আর থাকবে একটি মৌলিক গানও।

ইরফান সাজ্জাদকে এত দিন সবাই অভিনেতা হিসেবে জানলেও তাঁর গীতিকার পরিচয়টা অনেকেই জানেন না। এই ধারাবাহিকের একমাত্র মৌলিক গান ‘আমার মাঝে তুমি আর তোমার মাঝে আমি’ লিখেছেন ইরফান সাজ্জাদ নিজে!

এই ওয়েব সিরিজের নাট্যকার ও পরিচালক নজরুল ইসলাম দেলগীর বললেন, ‘এটি নিরেট প্রেমের গল্প। কিন্তু হাজার হাজার বছর ধরে পৃথিবীতে যে লাখ লাখ ভালোবাসার গল্প তৈরি হয়েছে, প্রতিটির আছে নিজস্ব রূপ রস গন্ধ। সম্পর্কের সুতো কোথাও কোথাও ছিঁড়ে যায়, কেউ গিঁট দিয়ে চালিয়ে নেয়, কেউ বোনে নতুন সুতো, কেউবা গুটিয়ে যায় নিজের মধ্যেই। সম্পর্কের নানা টানাপোড়েন নিয়েই ইটার্নাল গিফট। আর এই গল্পের মাধ্যমে বাংলাদেশের রক মিউজিকের গুরুদের সম্মান জানানোর ছোট্ট একটা প্রয়াস নিয়েছি আমরা।’

ওয়েব সিরিজ ‘ইটার্নাল গিফট’ বায়োস্কোপ অরিজিনালের ব্যানারে মার্চ মাসেই দর্শকদের জন্য অবমুক্ত করা হবে।