ভারত ব্রিসবেনে খেলতে ভয় পাচ্ছে : জাস্টিন হ্যাডিন

রোহিতরা রেস্টুরেন্টে খেতে গিয়ে জৈব সুরক্ষা ভঙ্গ করে এমন কাণ্ড বাঁধিয়েছেন যে, পুরো অস্ট্রেলিয়া এখন তাদের পেছনে লেগেছে। তীব্র ভাষায় চলছে আক্রমণ। ব্রিসবেন-বিতর্কে আরও ইন্ধন জুগিয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক উইকেটকিপার ব্র্যাড হ্যাডিন। তার মতে, গ্যাবায় অস্ট্রেলিয়ার রেকর্ডের কথা ভেবেই খেলতে যাওয়া নিয়ে দোদুল্যমনতায় ভারত। হ্যাডিনের কথায় এটাই স্পষ্ট হয় যে, স্মিথদের বিপক্ষে খেলতে আসলে ভয় পাচ্ছেন আজিঙ্কা রাহানেরা।

সোমবার স্থানীয় এক চ্যানেলে হ্যাডিন বলেছেন, ‘ক্রিকেটীয় দিক থেকে প্রশ্ন তুলতেই পারি, কেন ভারত গ্যাবায় যেতে চাইবে? কেউ গ্যাবায় গিয়ে জিততে পারে না। অস্ট্রেলিয়া সত্যিই ওখানে দারুণ ক্রিকেট খেলে। তাই অনেকদিন কেউ জিততে পারেনি। আরও অনেক ব্যাপার আছে। আমি জানি ভারতীয়রা অনেকদিন ধরে বাবলে থেকে এখন ক্লান্ত। কিন্তু শুধুমাত্র কোয়রান্টিনের জন্য একটা টেস্ট ম্যাচ পেছানোর কোনো মানে নেই। বিশেষত এমন একটা প্রদেশ যেখানে এখন কোনো করোনা আক্রান্ত নেই।

উল্লেখ্য, ১৯৮৮ সালের পর থেকে গ্যাবায় একটি ম্যাচেও হারেনি অস্ট্রেলিয়া। হ্যাডিন আরও বলেছেন, নিভৃতবাস সংক্রান্ত কড়া নিয়ম মানতে হবে জেনেই অস্ট্রেলিয়া সফরে আসতে রাজি হয়েছিল ভারত। তার কথায়, ‘কী হতে যাচ্ছে সেটা সবাই জানত। এটা ঠিক যে, আইপিএল এবং অস্ট্রেলিয়ায় এসে অনেকদিন তাদের কোয়রান্টিনে থাকতে হচ্ছে। কিন্তু অস্ট্রেলীয় খেলোয়াড়দের দেখুন। তাদেরও তো একই অবস্থা। ওরা কিন্তু এটা নিয়ে কেউ কথা বলছে না। আমার মনে হয়, গ্যাবায় ভারত খেলতে চাইছে না বলেই বিষয়টা নিয়ে অহেতুক জলঘোলা হচ্ছে।’

সূত্র: কালের কন্ঠ