ভারত থেকে পুলিশের জন্য আমদানি হলো ১০ রাইডিং ঘোড়া

বেনাপোল বন্দর দিয়ে ভারত থেকে উন্নতমানের ১০টি রাইডিং হর্স (ঘোড়া) আমদানি করেছে বাংলাদেশ পুলিশ। মঙ্গলবার (২৯ মার্চ) দুপুর সাড়ে ৩টার সময় পেট্রাপোল বন্দর থেকে ভারতীয় হর্স অ্যাম্বুল্যান্স ট্রাকে করে এই ঘোড়া ১০টি বেনাপোল বন্দরে এসে পৌঁছয়।

জানা যায়, বাংলাদেশ পুলিশের নামে এ ঘোড়াগুলো কেনা হয়েছে।  ঘোড়াগুলো ভারতের রপ্তানিকারক বিধাতা সাপ্লায়ারের থেকে কেনা হয়েছে।

ভারতের পাঞ্জাব থেকে ঘোড়াগুলো কেনা হয়। আর এই ঘোড়াগুলো ছাড় করতে বেনাপোল কাস্টম হাউসে মেসার্স মাধ্যম নামের একটি সিঅ্যান্ডএফ এজেন্ট প্রয়োজনীয় কাগজপত্র দাখিল করেছে। ঘোড়াগুলোর আমদানি মূল্য এক লাখ ছয় হাজার মার্কিন ডলার।

মেসার্স মাধ্যম সিঅ্যান্ডএফ এজেন্টের প্রতিনিধি সাজেদুর রহমান জানান, ভারতের রাজস্থান থেকে ১০টি রাইডিং হর্স (ঘোড়া) কিনেছে বাংলাদেশ পুলিশ। রাতের মধ্যেই ঘোড়াগুলো খালাস নেওয়া হবে। বেনাপোল বন্দর ছেড়ে ঘোড়াগুলো বুধবার (৩০ মার্চ) সকাল নাগাদ ঢাকা রাজারবাগ পুলিশ লাইনসে পৌঁছবে।

বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন ভুইয়া জানান, ঘোড়াগুলো বেনাপোল বন্দরে আসার পরে দ্রুত ছাড় করানোর জন্য সব ধরনের সহযোগিতা করা হয়েছে। ঘোড়াগুলো রাতের মধ্যেই বেনাপোল বন্দর থেকে ঢাকার রাজারবাগ পুলিশ লাইনসের উদ্দেশে রওনা হবে বলে জানান তিনি।

 

সূত্রঃ কালের কণ্ঠ