ভারতে দলীয় কার্যালয় বেঁচে দিলেন তৃণমূল নেতা

ভারতের পশ্চিমবঙ্গে সাড়ে ৮ লাখ টাকায় নিজের দলের কার্যালয়ই বিক্রি করে দেয়ার অভিযোগ উঠেছে এক তৃণমূল নেতার বিরুদ্ধে।

দলীয় কার্যালয়টি ফিরে পেতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে আবেদন করেছেন দলের স্থানীয় নেতাকর্মীরা। খবর আনন্দবাজার পত্রিকার।

তৃণমূল জানায়, গোপালনগর গ্রাম পঞ্চায়েত এলাকার গঙ্গামাড়ো রাইন মোড়ে ২০১৮ সালে সেচ দফতরের জায়গায় তৃণমূলের দলীয় কার্যালয় গড়ে ওঠে।

প্রায় এক হাজার বর্গফুট জায়গায় তৈরি একতলা ওই বাড়ি থেকে তৃণমূলের দলীয় কাজকর্ম পরিচালিত হতো।

কোলাঘাট পঞ্চায়েত সমিতির সাবেক সভাপতি ও গোপালনগরের তৃণমূল সভাপতি মানব সামন্ত সম্প্রতি দলীয় কার্যালয়টি সাড়ে ৮ লাখ টাকায় শেখ রাজা নামে এলাকার এক যুবককে বিক্রি করে দেন।

রাজা ওই বাড়ির দখল নেয়ার পর স্থানীয় তৃণমূল নেতারা ক্ষোভে ফেটে পড়েন। রাজাকে বাড়িটি ফিরিয়ে দেয়ার কথা বলা হলেও তিনি রাজি হননি।

অগত্যা দলীয় কার্যালয় ফিরে পেতে এলাকার যুব তৃণমূল নেতারা দলের কোলাঘাট ব্লক সভাপতি রাজকুমার কুণ্ডুকে লিখিত আবেদন জানান।

স্থানীয় যুব নেতা সৈয়দ আলি আসলাম বলেন, আমাদের দলের নেতা মানব সামন্ত গঙ্গা মোড় রাইনের দলীয় কার্যালয়টি বিক্রি করে দিয়েছেন। ওই কার্যালয়ে বসে তৃণমূল এবং যুব দুই সংগঠনেরই কাজকর্ম পরিচালিত হতো। আমরা দলীয় কার্যালয় ফেরত চেয়ে ব্লক নেতৃত্বের কাছে আবেদন জানিয়েছি।’

দলীয় কার্যালয় বিক্রি করে দেয়া মানব সামন্ত বলেন, আমি নিজের টাকায় ওই বাড়ি তৈরি করেছিলাম। দলের থেকে এক টাকাও নিইনি।

২০১৯ সালে লোকসভা ভোটের সময় আমি বাড়িটি নির্বাচনী কার্যালয় হিসেবে দলকে ব্যবহার করতে দিয়েছি। বাড়িটি সেচ দফতরের জায়গায় তৈরি করা। আমার বাড়ি আমি বিক্রি করতেই পারি।

আমার বিরুদ্ধে অযথা অপপ্রচার করা হচ্ছে। কিন্তু সরকারি জায়গায় অনুমতি ছাড়া কীভাবে বাড়ি করলেন? মানবের সাফাই, ওটা খাস জায়গা। ফাঁকা পড়ে ছিল। অনেকেই সরকারি খাস জায়গায় নির্মাণ করে। আমিও করেছিলাম। বাড়িই তো বিক্রি করেছি। জায়গা তো আর বিক্রি করিনি!

 

সূত্রঃ যুগান্তর