শনিবার , ২২ জুন ২০২৪ | ১৪ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ভারতের সাথে সাকিবকে কোথায় ব্যাটিংয়ে দেখতে চান জানালেন তামিম

Paris
জুন ২২, ২০২৪ ১২:২২ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক: 

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে পুরোপুরি ফ্লপ বাংলাদেশের ব্যাটাররা। বিশেষ করে দলের টপ অর্ডার প্রতি ম্যাচেই ব্যর্থ হচ্ছে। টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসানকে নিয়ে সমর্থকদের বাড়তি প্রত্যাশা থাকলেও চলতি আসরে তেমন কিছু করতে পারছেন না তিনিও।

নেদারল্যান্ডসের বিপক্ষে গ্রুপপর্বের ম্যাচ বাদ দিলে সব ম্যাচেই ব্যাটিংয়ে দ্রুত ফিরে গেছেন টাইগার এই অলরাউন্ডার। ভারতের বিপক্ষে কার্যত বাঁচা-মরার ম্যাচে সাকিবকে ওপরের দিকে ব্যাটিংয়ে চান তামিম ইকবাল।

ভারত ম্যাচের আগে ইএসপিএন ক্রিকইনফোর ম্যাচ পূর্ববর্তী অনুষ্ঠানে সাবেক অধিনায়ক তামিম বলেন, ‘সে (সাকিব) বাংলাদেশের সেরা প্লেয়ার, সে বাংলাদেশের সবচেয়ে অভিজ্ঞ প্লেয়ার। বড় প্লেয়ারদের বড় ম্যাচে পারফর্ম করতে হবে। সে এটা অতীতে করে দেখিয়েছে। বছরের পর বছর সে এটা করে আসছে। তার যদি সময় দরকার হয় তাহলে তাকে ওপরে ব্যাট করতে হবে। ফলে সে বেশি সময় এবং সুযোগ পাবে নিজের ব্যাটিংয়ে।’

‘বাংলাদেশ ব্যাটিং নিয়ে সংগ্রাম করেছে। তাহলে কেন সাকিবকে ৩ বা ৪ নম্বরে খেলানো হবে না? যেন সে বেশি ওভার পেয়ে সেট হতে পারে। কারণ তার অভিজ্ঞতা আছে দুনিয়ার সেরা বোলিং লাইনআপকে কাউন্টার অ্যাটাক করার।’-যোগ করেন তামিম।

ব্যাটিংয়ের পর তামিম বললেন বোলিংয়েও সাকিবের ফুল সার্ভিস চান তিনি, ‘আমার মনে হয় তার (সাকিবের) ৪ ওভার বল করা উচিত। হোক ডানহাতি ব্যাট করছে বা বাঁহাতি ব্যাট করছে। তার ৪ ওভার বল করতে হবে। হ্যাঁ পেস বোলিং ইউনিট ভালো করছে। কিন্তু সাকিব আল হাসান হচ্ছে দলের সেরা বোলার। সে এটা অনেক দিন ধরে করে আসছে। ভারতে কিছু প্লেয়ারের জন্য সাকিব দারুণ ম্যাচআপ। রোহিত (শর্মা), বিরাটদের (কোহলি) জন্য। ভারতের জন্য যে রান করছে সূর্যকুমার যাদব, আমি যদি ভুল না করে থাকি শেষ ২ বার যখন সাকিব তাকে বল করেছে দুইবারই তাকে আউট করেছে। সে দারুণ ম্যাচআপ, (রিশভ) পন্ত স্ট্রাইকে থাকলেও। তাকে ৪ ওভার বল করতেই হবে। কারণ সে দলের সেরা বোলার।’

 

সর্বশেষ - খেলা