ভারতের পুলিশ কাণ্ড: থানার মধ্যে অভিযোগকারিণীর সামনে হস্তমৈথুন অফিসারের

থানায় অভিযোগকারিণীর সামনে হস্তমৈথুন করছেন পুলিশের এক অফিসার। দিনের পর দিন এই মানসিক অত্যাচার সহ্য করতে না-পেরে সেই অপকর্মের ভিডিয়ো রেকর্ড করে নেন মেয়েটি। ভিডিয়োটি ভাইরাল হতেই বরখাস্ত করা হয়েছে সেই অফিসারকে।

যোগী আদিত্যনাথের রাজ্য উত্তরপ্রদেশের পুলিশের বিরুদ্ধে এই ঘোরতর অভিযোগ উঠেছে। ভিডিয়োয় ভাটনি থানার স্টেশন হাউস অফিসার ভীষ্ম পাল সিং-কে থানায় বসে অভিযোগকারিণীর সামনে হস্তমৈথুন করতে দেখা গিয়েছে। পুলিশ সুপার দেওরিয়া জানিয়েছেন, ‘ওই অফিসারকে বরখাস্ত করে তার বিরুদ্ধে FIR দায়ের করা হয়েছে। কড়া ব্যবস্থা নেওয়া হবে।’

ভিডিয়োটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যাওয়ার পরই পুলিশের বিরুদ্ধে ক্ষোভ পুঞ্জীভূত হয়েছে গোটা এলাকায়। অভিযুক্ত পুলিশকর্মীর কড়া শাস্তির দাবিতে সোচ্চার হয়েছেন স্থানীয়রা। ওই মহিলা বলেছেন, অভিযোগ দায়ের করার জন্য তিনি ওই অফিসারের চেম্বারে গিয়েছিলেন। তখনই সে মহিলাটির সামনে নিজের যৌনাঙ্গ স্পর্শ করেন। সূত্রের দাবি, এমন ঘটনা এই প্রথমবার ঘটেনি। অভিযোগকারিণীর সঙ্গে আগেও অনেকবার থানার মধ্যেই একই দুর্ব্যবহার করেছে ওই SHO। জমি সংক্রান্ত বিবাদ নিয়ে থানায় অভিযোগ জানাতে গিয়েছিলেন ওই মহিলা। সঙ্গে ছিল তাঁর মেয়েও। দিনের পর দিন অফিসারের কুকীর্তিতে বিরক্ত হয়ে লম্পট অফিসারকে উচিত শিক্ষা দেওয়ার জন্য তিনি ঠিক করেন, গোটা ঘটনার ভিডিয়ো রেকর্ড করবেন। লুকনো ক্যামেরায় ভিডিয়ো তুলে তা ইন্টারনেটে ছেড়ে দেন তিনি। মুহূর্তে ভাইরাল হয়ে যায় ভিডিয়োটি। সেটি পুলিশের নজরে আসার পর সঙ্গে সঙ্গে সাসপেন্ড করা হয় অভিযুক্ত পুলিশ অফিসারকে। তাঁর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হয়।