ভারতের ঘরোয়া দলের দায়িত্ব নিলেন টাইগ্রেসদের বিদায়ী কোচ

ভরাডুবিময় টি-টোয়েন্টি বিশ্বকাপের পরপরই বাংলাদেশ নারী ক্রিকেট দলের কোচিং প্যানেলে পরিবর্তনের কথা শোনা গিয়েছিল। তবে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হতো করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর, বোর্ডের এক সভায়।

তবে তার আগেই নিশ্চিত হয়ে গেলো, আঞ্জু জৈন আর থাকছেন না বাংলাদেশ নারী দলের দায়িত্বে। কেননা তিনি এরই মধ্যে চুক্তি করে ফেলেছেন ভারতের ঘরোয়া দল বারোডা নারী ক্রিকেট দলের সঙ্গে। বারোডা ক্রিকেট অ্যাসোসিয়েশনের (বিসিএ) যথাযথ নির্দেশনা পেলেই কাজে যোগ দেবেন আঞ্জু।

শুধু তিনি একা নন, বারোডা নারী দলের সহকারী কোচের দায়িত্ব নিচ্ছেন দেবিকা পালশিখর। তিনি আঞ্জুর সঙ্গে বাংলাদেশ নারী দলেরও সহকারী কোচ ছিলেন। বারোডায় যোগ দেয়ার খবর নিশ্চিত করে টাইমস অব ইন্ডিয়াকে আঞ্জু বলেছেন, ‘আমি দ্রুতই কাজে যোগ দিতে চাই। মেয়েদের মধ্যে আত্মবিশ্বাসের বীজ বপন করতে চাই আমার কাজের মাধ্যমে। দলের মধ্যে আস্থার সম্পর্ক গড়তে চাই।’

বাংলাদেশ নারী ক্রিকেট দলের হয়ে ২০১৮ থেকে চলতি বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত দায়িত্ব পালন করেছেন আঞ্জু। তার অধীনে বিশ্বকাপে ভরাডুবি হলেও, ২০১৮ সালে ঠিকই চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ। তবে শেষ কয়েকদিনে দলের ওপর অতিরিক্ত কর্তৃত্ব ফলানোয় তার প্রতি অভিযোগ ছিল খেলোয়াড়-কর্মকর্তাদের।

খেলোয়াড়ি জীবনে ভারতের নারী ক্রিকেট দলের হয়ে ১২ বছর খেলেছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান আঞ্জু। এমনকি ২০০০ সালের বিশ্বকাপে ছিলেন দলের অধিনায়ক। ক্রিকেটে অবদানের কারণে অর্জুনা পুরস্কারও জিতেছেন আঞ্জু জৈন।

 

সুত্রঃ জাগো নিউজ