ভারতের কোচের কটাক্ষের জবাবে যা বললেন জামাল ভূঁইয়া

জয় দিয়ে সাফ চ্যাম্পিয়নশিপের সূচনা করেছে বাংলাদেশ। শুক্রবার উদ্বোধনী দিনে মালদ্বীপের মালের ন্যাশনাল স্টেডিয়ামে শ্রীলংকাকে ১-০ গোলে উড়িয়ে দিয়েছেন জামাল-তপুরা।

কিন্তু বাংলাদেশের এই জয়কে হাস্যকর বলে কটাক্ষ করেছেন ভারত দলের ক্রোয়েশিয়ান কোচ ইগর স্টিমাচ।

ম্যাচে ৫৬ মিনিটে পেনাল্টি থেকে লংকান জালে বল জড়িয়েছিলেন ডিফেন্ডার তপু বর্মণ। সেটিই ছিল ম্যাচজয়ী গোল।

আর বাংলাদেশের পাওয়া এই পেনাল্টিকে হাস্যকর বলেছেন ইগর স্টিমাচ। এ নিয়ে বাংলাদেশ দলের খেলোয়াড় ও সমর্থকরা ভারত দলের কোচের সমালোচনায় মেতেছেন। আর সমালোচনার মধ্যেই সেই ইগর স্টিমাচের দলের বিপক্ষে আজ (সোমবার) মাঠে নামছে বাংলাদেশ।

এদিকে ইগরের কটাক্ষের জবাব দিয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক জামাল ভূঁইয়া। ইগরের কথায় অবশ্য ওসব কান দিচ্ছেন না জামাল। ভারতের বিপক্ষে দারুণ কিছু করে সাফ চ্যাম্পিয়নশিপে ধারাবাহিকতা ধরে রাখার ভাবনা বাংলাদেশ অধিনায়কের।

মালদ্বীপের রাজধানী মালের রাশমি ধান্দু স্টেডিয়ামে সোমবার বাংলাদেশ সময় বিকাল ৫টায় ভারতের মুখোমুখি হবেন জামাল ভূঁইয়ারা।

ম্যাচপূর্ববর্তী সংবাদ সম্মেলনে জামাল ভূঁইয়া বলেন, ‘ইগর স্টিমাচ ভারত নিয়ে বলতে পারেন, বাংলাদেশ নিয়ে বলতে পারেন, কিন্তু আমরা তার কথায় কান দিচ্ছি না। আমরা জানি এটা মাইন্ড গেমস। তাই তিনি যাই বলুন না কেন, আমরা কানে তুলছি না। আমাদের দলে ভালো খেলোয়াড় আছে এবং আমরা জানি কোচ আমাদের কাছে কী চান। কোচ যেটা বলেছেন, সেটা যদি নিখুঁতভাবে করতে পারি, আমার বিশ্বাস আগামীকাল (আজ) দারুণ একটা লড়াই হবে এবং আমরা দারুণ কিছু একটা করব।’

বাংলাদেশ অধিনায়ক যোগ করেন, ‘এটা নতুন ম্যাচ। মানে নতুন চ্যালেঞ্জ। যখনই আপনি প্রতিপক্ষের বিপক্ষে খেলবেন, আপনিও চাইবেন মাঝমাঠে তাদের হারাতে। দেখাতে চাইবেন প্রতিপক্ষের চেয়ে আপনি ভালো। আমাদেরও এই চেষ্টাই থাকবে আগামীকাল (সোমবার)। আমিও দেখাতে চাইব যাদের বিপক্ষে খেলছি, তাদের চেয়ে আমি ভালো। এটাকে চ্যালেঞ্জ হিসেবে নিচ্ছি। আমি বিশ্বাস করি, যার বিপক্ষে খেলব, তাকে পরাস্ত করতে পারব। এ জন্য শতভাগ দেব আমি।’

 

সূত্রঃ যুগান্তর