ভারতের কেন্দ্রীয় দলের সঙ্গে থাকা ৬ বিএসএফের করোনা পজিটিভ

করোনা আবহে রাজ্যের পরিস্থিতি দেখতে এসেছিল কেন্দ্রীয় দল। সেই দলের নিরাপত্তার দায়িত্বে থাকা ছয় বিএসএফ কর্মীর কোভিড-১৯ রিপোর্ট পজিটিভ এসেছে। তাঁদের প্রত্যেককে এম আর বাঙুর হাসপাতালে রেখে চিকিৎসা চলছে। এখনও পর্যন্ত ওই ছয় জনের সংস্পর্শে আসা ৫০ জন জওয়ানকে পাঠানো হয়েছে কোয়রান্টিন সেন্টারে।

সপ্তাহ দুয়েক আগে করোনা পরিস্থিতি দেখতে দু’টি কেন্দ্রীয় দল আসে রাজ্যে। কলকাতাকে কেন্দ্র করে একটি দল দক্ষিণবঙ্গের জায়গায় পরিদর্শনে যায়।  সেই দলের সঙ্গে নিরাপত্তার দায়িত্বে থাকতেন তিন গাড়ি  বিএসএফ জওয়ান। বিএসএফ সূত্রে খবর, যে ছ’জন কর্মী করোনায় আক্রান্ত হয়েছেন, তাদের মধ্যে দু’জন চালক এবং এক জন অপারেটার রয়েছেন।

কলকাতায় থাকা ওই দলটি বিভিন্ন সময় একাধিক হাসপাতাল, কোয়রান্টিন সেন্টার-সহ বেশ কিছু জায়গায় গিয়েছে। ফলে কোথা থেকে, কী ভাবে ওই দলের নিরাপত্তার দায়িত্বে থাকা বিএসএফ কর্মীরা করোনায় আক্রান্ত হলেন, তা নিয়ে এখনও ধোঁয়াশা রয়েছে। এই ছয় জন আক্রান্ত হওয়ায়, উদ্বেগ বেড়েছে কলকাতায় বিএসএফের সদর দফতরেও।

গত সোমবার কেন্দ্রীয় ওই দল দিল্লি ফিরে গিয়েছে। সেই দিনই কেন্দ্রীয় দলের এক এসকর্ট পাইলটের করোনা পজিটিভ ধরা পড়ে। তার পর বাকিদেরও কোভিড-১৯ টেস্ট করানো হয়। ইতিমধ্যে ছ’জনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। সংখ্যাটা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। বিএসএফ-এর (সাউফ বেঙ্গল) ডিআইজি এসএস গুলেরিয়াকে এ বিষয়ে বলেন, “এখনও পর্যন্ত ৬ জন আক্রান্ত। কোয়রান্টিনে পাঠানো হয়েছে ৫০ জনকে। গোটা পরিস্থিতির উপরে নজর রাখা হচ্ছে।” সূত্র: আনন্দবাজার

 

আরও পড়ুন:

বাংলাদেশি কিশোরকে গুলি করার ব্যাখ্যা দিলো বিএসএফ