ভারতীয় ব্যাটিং দানবের ৩৭তম সেঞ্চুরি

সিল্কসিটিনিউজ ডেস্ক:

একদিন আগেই এক সাক্ষাতকারে বাংলাদেশের মহাতারকা তামিম ইকবাল বলেছিলেন, বিরাট কোহলিকে তার মানুষ মনে হয় না! কোনো মানুষ এভাবে একের পর এক সেঞ্চুরি করে যায় কীভাবে? একদিনের ব্যবধানেই আবারও সেঞ্চুরি হাঁকালেন ভারত অধিনায়ক। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলতি ওয়ানডে সিরিজে টানা দ্বিতীয় এবং নিজের ক্যারিয়ারের ৩৭তম।

তামিম বলেছিলেন, বিরাট যখন ব্যাট হাতে মাঠে নামে; দেখেই মনে হয় সে সেঞ্চুরির জন্য নামছে। আজ বিশাখাপত্তনমেও তাই হলো। প্রথম ম্যাচের আরেক সেঞ্চুরিয়ান ‘হিটম্যান’ রোহিত শর্মা আজ ব্যর্থ। শিখর ধাওয়ানও ২৯ রানে ফিরেছেন। তাই দায়িত্বটা পড়ল অধিনায়কের ওপর। শুরু হলো তার মনোমুগ্ধকর ব্যাটিং। ৫৬ বলে স্পর্শ করলেন হাফ সেঞ্চুরি। তারপর ব্যাটিং গতিতে খুব একটা ভাটা পড়েনি কিংবা গতি বাড়েনি।

দলের প্রয়োজন অনুযায়ী ব্যাটিং করে ১০৬ বলে ক্যারিয়ারের ৩৭তম বারের মতো তিন অংকে পা রাখেন বিশ্বের ভয়ংকরতম এই ব্যাটসম্যান। এই সেঞ্চুরি যাত্রায় বাউন্ডারি হাঁকিয়েছেন ১২টি; ছক্কা একটিও নয়। প্রথম ওয়ানডতে যেমন বিধ্বংসী ব্যাটিং করেছিলেন, আজ দলের প্রয়োজনে খেললেন দেখেশুনে। কাজের কাজ কিন্তু ঠিকই হয়ে গেল। এটাই বিরাট কোহলির মহিমা। এই রিপোর্ট লেখা পর্যন্ত তিনি ১০৮ রানে ব্যাট করছেন।