ভর্তিচ্ছুদের থেকে অর্থ আদায়, মেস মালিক আটক

নিজস্ব প্রতিবেদক. রাবি
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগে এক মেস মালিককে আটক করেছে পুলিশ। বিশ্ববিদ্যালয় প্রশাসন ও মেস মালিক সমিতির সিদ্ধান্ত উপেক্ষা এবং ভয়-ভীতি দেখিয়ে ভর্তিচ্ছুদের কাছ থেকে তিনি অর্থ আদায় করছেন বলে জানা গেছে। গত মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে নগরের ধরমপুর এলাকায় তার বাসা থেকে আটক করা হয়।

ওই মেস মালিকের নাম সাজদার আলী। তিনি ধরমপুর এলাকার ‘সামিয়া ছাত্রাবাস’ নামের একটি মেসের মালিক।

মেসে অবস্থানরত ভর্তিচ্ছু ও মেসের শিক্ষার্থী সূত্রে জানা যায়, সাজদার আলী তার মেসে অবস্থানরত ভর্তিচ্ছুদের ভয়-ভীতি দেখিয়ে প্রতি রাতের জন্য ২০০ টাকা করে আদায় করছিলেন। শিক্ষার্থীরা বিষয়টি পুলিশকে জানালে পুলিশ তাকে আটক করে থানায় নিয়ে যায়।

এ বিষয়ে জানতে চাইলে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদী হাসান বলেন, ‘শিক্ষার্থীদের অভিযোগের ভিত্তিতে তাকে থানায় নিয়ে আসা হয়েছে। তবে এখনো গ্রেফতার দেখানো হয়নি। থানায় জিজ্ঞাসাবাদ চলছে। জিজ্ঞাসাবাদ শেষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

প্রসঙ্গত, গত ২১ অক্টোবর বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিতে আসা ভর্তিচ্ছুদের কাছ থেকে মেস-মালিকদেও অতিরিক্ত অর্থ আদায়ের ঘটনায় মতিহার থানায় চাঁদাবাজির মামলা দায়ের করেন রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক জাহিদুল ইসলাম।

 

স/আ