ব্রাহ্মণবাড়িয়া ও কুমিল্লায় ভারতের ভিসা সেন্টার চালু

সিল্কসিটিনিউজ ডেস্ক:

ব্রাহ্মণবাড়িয়া ও কুমিল্লায় ভারতের ভিসা সেন্টারে আবেদনপত্র জমা নেওয়া শুরু হয়েছে। গতকাল রবিবার প্রথম দিনে অনেকেই আবেদনপত্র জমা দিয়েছেন। হাইকমিশন অব ইন্ডিয়ার এ সেন্টারটির ব্যবস্থাপনায় রয়েছে স্টেট ব্যাংক অব ইন্ডিয়া।

ভিসা কেন্দ্রটি ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার খৈয়াসারের একটি ভাড়া বাসায় অবস্থিত। গতকাল থেকে বৃহস্পতিবার সেখানে আবেদন জমা নেওয়া হবে। ওই দিনগুলোয় সকাল ৮টা থেকে দুপুর ১টা পর্যন্ত জমা নেওয়ার পর দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভিসার জন্য জমা নেওয়া পাসপোর্ট বিতরণ করা হবে। জমা দেওয়ার এক সপ্তাহ পর ভিসা পাওয়া যাবে। চট্টগ্রাম ভিসাকেন্দ্রের ফরমে আবেদন করে তা ব্রাহ্মণবাড়িয়ায় জমা দেওয়া যাবে।

ব্রাহ্মণবাড়িয়া নাগরিক ফোরামের সাধারণ সম্পাদক রতন কান্তি দত্ত বলেন, ‘আমাদের এখানে ভিসা আবেদন কেন্দ্র চালুর জন্য অনেক আগে থেকেই দাবি ছিল। দাবি পূরণ হওয়ায় এ জনপদের মানুষের অনেক সুবিধা হলো। ভিসার জন্য এখন আর ঢাকা কিংবা চট্টগ্রামে যেতে হবে না।’

কুমিল্লায় চালু হওয়া ভিসা সেন্টারের শহরের কর ভবনের বিপরীতে ‘গাঙচিল’ ভবনের দ্বিতীয় তলায়। আর নিচতলায় স্থাপন করা হয়েছে ভিসার টাকা জমা দেওয়ার বুথ। স্থানীয়রা বলছেন, কুমিল্লার পাশাপাশি চাঁদপুর, ফেনী ও নোয়াখালীর মানুষ এখন সহজেই ভিসার আবেদন করতে পারবেন।