সোমবার , ৪ মে ২০২০ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ব্যাডমিন্টন খেলতে গিয়ে ক্রিকেটার হয়ে গেলেন মুশফিক

Paris
মে ৪, ২০২০ ১২:৩৫ পূর্বাহ্ণ

ব্যাডমিন্টন খেলার জন্য বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) ট্রায়াল দিয়েছিলেন মুশফিকুর রহিম। কিন্তু সেখানে তখন ব্যাডমিন্টনের তেমন সুযোগ-সুবিধা না থাকায় ক্রিকেট ও ফুটবল ইভেন্টে পরীক্ষা দিয়ে দুটোতেই পাস করেন মুশফিক, বেছে নেন ক্রিকেটকে।

শনিবার ইন্সস্টাগ্রাম লাইভে তামিম ইকবালের সঙ্গে অংশ নিয়ে মুশফিক বলেন, আমার আসলে ক্রিকেটের চেয়েও বেশি প্রিয় ছিল ব্যাডমিন্টন। অনেক ভালো লাগত। কিন্তু তখন বিকেএসপিতে ব্যাডমিন্টন ছিল না। আমি ক্রিকেট ও ফুটবল দুই ইভেন্টেই পরীক্ষা দিয়ে চান্স পেয়েছিলাম। পরে ক্রিকেটই বেছে নিলাম।

ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ক্রিকেটার ব্রায়ান লারার মতো তারকা হওয়ার স্বপ্ন দেখতেন জানিয়ে জাতীয় দলের নির্ভরযোগ্য ব্যাটসম্যান মুশফিক বলেন, লারা আমার প্রিয় ব্যাটসম্যান। তার মতো ব্যাটিং করতে ইচ্ছে হতো। ক্যারিয়ারের শুরু দিকে পেস বোলিং করতেন মুশফিকুর রহিম। কিন্তু একটু ছোট ঘরনার হওয়ায় পেস বোলিং বাদ দিয়ে ব্যাটিং আর উইকেটকিপিংয়েই মনোযোগী হয়ে ওঠেন তিনি।

এ ব্যাপারে লাইভে তামিম বলেন, অনেকে এটা জানে না যে তুই (মুশফিক) পেস বোলিং করতি। তাও আবার তোর বোলিং স্টাইল ছিল স্টিভ হার্মিসনের মতো। ওর চেয়েও বড় রানআপ ছিল। আমার মনে আছে, খুব সম্ভবত অনূর্ধ্ব-১৫ দলে একটি প্র্যাকটিস ম্যাচে তুই পেস বোলিংও করেছিলি। খুব সম্ভবত বিকেএসপির ২ নম্বর মাঠে।

জাতীয় দলের হয়ে ৩৭৪ ম্যাচে ১৪টি সেঞ্চুরির সাহায্যে ১১ হাজার ৮৬৯ রান সংগ্রহ করেছেন মুশফিক। তার চেয়েও বড় কথা দেশের হয়ে টেস্টে প্রথম এবং সর্বোচ্চ ৩টি ডাবল সেঞ্চুরি হাঁকান তিনি। টেস্টের অভিজাত ফরম্যাটে দেশের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহকও মুশফিক।

সর্বশেষ - খেলা