ব্যতিক্রমধর্মী শর্টফিল্ম ‘টিফিন’

ক্লাসের সবাই যখন টিফিন খাওয়ায় ব্যস্ত আশরাফুল নামের ছেলেটা তখন বই দিয়ে মুখ ঢেকে আড় চোখে বারবার ক্লাসের সবার দিকে তাকিয়ে থাকে কেন? কী এমন ঘটনা রয়েছে যার কারণে আশরাফুলের বন্ধুরা সবসময় ওর পেছনে লেগে থাকে? আশরাফুলই বা কেন ওর বন্ধুদের কাছ থেকে নিজেকে আড়াল করে রাখতে চায়?

কিই বা আছে আশরাফুলের রহস্যময় সেই টিফিন বক্সে? আশরাফুল কি পারবে শেষ পর্যন্ত তার বন্ধুদের কাছে সব কিছু খুলে বলতে? দুরন্ত কিশোরদের স্কুলজীবনের এমনই একটি ট্র্যাজিক বাস্তবতাকে কেন্দ্র করেই নির্মিত হয়েছে শর্টফিল্ম টিফিন। মানুষের জীবনে কত বৈচিত্র্যপূর্ণ ঘটনা ঘটে, কত আশা-নিরাশার দোলাচলে এগিয়ে যায় জীবন। এর মধ্যেই কারও কারও জীবন হয়ে পড়ে কোনো নির্মম বাস্তবতার মুখোমুখি। কিশোরদের দুরন্তপনার ভেতর দিয়ে ঘটে যাওয়া এ নাটকীয় ঘটনাটি আন্দোলিত করবে, করবে বিস্মিত এবং নতুন উপলব্ধিতে করে তুলবে উজ্জীবিত।

আদর্শ একাডেমি গেণ্ডারিয়া ঢাকার শিক্ষক ও শিক্ষার্থীদের অভিনয়ে সমৃদ্ধ এই শর্টফিল্মের গল্প ভাবনা ছিল প্রতিষ্ঠানটির প্রধান শিক্ষক  মো. রুহুল আমিনের।  চিত্রনাট্য, সংলাপ ও পরিচালনা করেছেন শাফায়াত তৌসিফ। এতে আবহ সংগীত পরিচালনা করেছেন মকসুদ জামিল মিন্টু। ২ অক্টোবর থেকে শর্টফিল্মটি  অনলাইন চ্যানেল প্যানভিশন টিভিতে প্রচার হচ্ছে। শর্টফিল্মটি প্যানভিশনের ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেইজে দেখা যাচ্ছে। ইউটিউব লিংকঃ যঃঃঢ়ং://ুড়ঁঃঁ.নব/ং৫ঔ৬ুধ৮খকধম

 

সূত্রঃ যুগান্তর