শনিবার , ১৫ জুন ২০২৪ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বোয়িংয়ের ৭৮৭ ড্রিমলাইনারে ধরা পড়ল নতুন ত্রুটি

Paris
জুন ১৫, ২০২৪ ১:৫৪ অপরাহ্ণ

সিল্কসিটি নিউজ ডেস্ক :

কয়েকদিন ধরেই বিভিন্ন ত্রুটি ধরা পড়ছে যুক্তরাষ্ট্রের বিমান উৎপাদনকারী সংস্থা বোয়িংয়ের বিমানে। এবার নতুন করে সামনে এলো আরেক সমস্যার বিষয়। আর এটি জানিয়েছে বোয়িং কর্তৃপক্ষই। তারা বলেছে, এবার নতুন ত্রুটি ধরা পড়েছে তাদের ৭৮৭ ড্রিমলাইনার বিমানে।

সংস্থাটি জানিয়েছে, এখনো ডেলিভারী না দেওয়া কিছু ৭৮৭ ড্রিমলাইনারে ভুলভাবে আটসাঁটোভাবে লাগানো ফাস্টনার খুঁজে পাওয়া গেছে। এই ত্রুটি ধরা পড়েছে দক্ষিণ ক্যারোলিনার একটি কারখানায়।

এটির কারণে এই সিরিজের বিমানের নিরাপত্তা নিয়ে কোনো ঝুঁকি নেই। তবে একটি সূত্র জানিয়েছে, বোয়িং জানার চেষ্টা করছে কীভাবে ভুলটি হলো। এছাড়া এই সমস্যা সমাধানে কত সময় লাগবে সেটিও বোঝার চেষ্টা করছে তারা।

নতুন সমস্যার বিষয়টি বার্তাসংস্থা রয়টার্সকে নিশ্চিত করেছে বোয়িং। তবে এটি বিমান সময়মতো ডেলিভারি দেওয়ার ক্ষেত্রে কোনো প্রভাব ফেলবে না বলে জানিয়েছে তারা।

এমন ত্রুটির জন্য বোয়িংয়ে কয়েকদিন ধরে অস্থিরতা চলছে। সংস্থাটির বিনিয়োগকারীরাও আতঙ্কে রয়েছেন। আর নতুন ত্রুটি তাদের চিন্তা আরও বাড়িয়ে দেবে এ নিয়ে কোনো সন্দেহ নেই।

এ বছরের শুরুতে মাঝ আকাশে বোয়িংয়ের একটি ৭৮৭ ম্যাক্স বিমানের দরজা খুলে পড়ে যায়। এরপর এই সিরিজের বিমানগুলো চলাচল বন্ধ করে দেওয়া হয়।

 

সর্বশেষ - আন্তর্জাতিক