বেতের আঘাতে শিক্ষার্থীর চোখে জখম, শিক্ষক কারাগারে

সিল্কসিটিনিউজ ডেস্ক:  শিক্ষার্থীকে পিটিয়ে জখম করার অভিযোগে মঙ্গলবার (৮ আগস্ট) চট্টগ্রামের এক স্কুল শিক্ষককে আদালতের নির্দেশে কারাগারে পাঠানো হয়েছে। নগরীর বেপজা স্কুল অ্যান্ড কলেজের অষ্টম শ্রেণির শিক্ষার্থী মাশরাফুল আল কারী’র পিতার দায়ের করা মামলায় ইপিজেড থানা পুলিশ ওই শিক্ষককে মঙ্গলবার গ্রেফতার করে আদালতে পাঠায়। অভিযুক্ত শিক্ষককে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। মামলার তদন্ত কর্মকর্তা ইপিজেড থানার উপ-পরিদর্শক (এসআই) আবু সায়েম এ তথ্য জানান।

তিনি বলেন, ‘অভিযুক্ত শিক্ষকের নাম আরিফ বিল্লাহ (৪৫)। তিনি বেপজা স্কুল অ্যান্ড কলেজের গণিতের শিক্ষক। এই শিক্ষকের বেত্রাঘাতের কারণে মাশরাফুল বাম চোখের দৃষ্টিশক্তি হারাতে বসেছেন বলে অভিযোগ করেছেন মাশরাফুলের বাবা।’

অভিযোগপত্রে শিক্ষকের বেত্রাঘাতের ফলে মাশরাফুলের বাম চোখে মারাত্মক জখম হয়েছে বলে উল্লেখ করা হয়। জখমের কারণে তার বাম চোখটি নষ্ট হয়ে যেতে পারে বলে আশংকা প্রকাশ করা হয়েছে।

আদালত সূত্র জানায়, সোমবার মাশরাফুলের বাবা আদালতে অভিযোগ দায়ের করলে চট্টগ্রাম চতুর্থ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট হারুন অর রশিদের আদালত অভিযোগটিকে এফআইআর  হিসেবে গ্রহণ করার জন্য ইপিজেড থানা পুলিশকে নির্দেশ দেন। পুলিশ অভিযুক্ত শিক্ষককে গ্রেফতার করে আদালতে পাঠালে তাকে মঙ্গলবার কারাগারে প্রেরণ করা হয়।

অভিযোগের ব্যাপারে বেপজা স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ক্যাপ্টেন (অবঃ) এমজি সবুর বাংলা ট্রিবিউনকে বলেন, ‘ওই শিক্ষার্থীর বাবার অভিযোগ পাওয়ার পর আমরা শিক্ষককে প্রথমে শোকজ করি। পরে তাকে সাময়িক বরখাস্ত করা হয়। এছাড়া বিষয়টি তদন্ত করতে বেপজার নির্বাহী প্রকৌশলী সোহেল চৌধুরীকে প্রধান করে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছি। প্রতিবেদন হাতে পাওয়ার পর ব্যবস্থা নেওয়া হবে।’

তিনি আরও জানান, মাশরাফুলের পাশে বসা এক শিক্ষার্থীকে ভয় দেখানোর জন্য বেত ঘুরানোর সময় মাশরাফুলের চোখে আঘাত লাগে বলে ওই শিক্ষক জানিয়েছেন। তিনি নিজেও এজন্য অনুতপ্ত। ঘটনার পর তিনি ওই শিক্ষার্থীকে দেখতেও গিয়েছেন।

 

সূত্র: বাংলাট্রিবিউন