বৃহস্পতিবার রাজধানীর স্কুল-কলেজে মানববন্ধন

সিল্কসিটিনিউজ ডেস্ক:

উইলস লিটল ফ্লাওয়ার স্কুলের ছাত্রী সুরাইয়া আক্তার রিশার খুনীকে গ্রেপ্তারের দাবিতে বৃহস্পতিবার সকাল ১১টায় রাজধানীর সব স্কুল-কলেজে মানববন্ধন করার আহ্বান জানিয়েছে রিশা সহপাঠীরা।

 

মঙ্গলবার দুপুরে তারা এই কর্মসূচি ঘোষণা করে। শিক্ষার্থীদের পক্ষে কর্মসূচি ঘোষণা করে দ্বাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মুনতাসির রহমান রিফাত।

 

আজ মঙ্গলবার দুপুরেও উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা রিশা হত্যার প্রধান আসামি ওবায়দুলকে গ্রেপ্তারের দাবিতে রাজধানীর কাকরাইল মোড়ে অবস্থান নেয়। এ সময় শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকরা বিক্ষোভ করেন। কর্মসূচিতে রাজধানীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেয়।

 

দুপুর ৩টার কিছু আগে কর্মসূচি ঘোষণা করে শিক্ষার্থীরা মঙ্গলবারের অবস্থান কর্মসূচি শেষ করে। এ ছাড়া অভিভাবকদের পক্ষ থেকে আগামীকাল বুধবার রিশার ঘাতককে অবিলম্বে গ্রেপ্তার ও ক্ষতিপূরণ আদায়ের জন্য হাইকোর্টে রিট দাখিল করা হবে বলেও জানানো হয়।

 

শিক্ষার্থীদের আন্দোলনের সঙ্গে একাত্মতা প্রকাশ করেছে দেশের বিভিন্ন সংগঠন এবং সাধারণ মানুষ। ওবায়দুল খানকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ এবং দ্রুত বিচারের দাবি জানিয়ে বিবৃতি দিয়েছেন অভিভাবক ঐক্য ফোরামের সভাপতি মো. জিয়াউল কবির দুলু ও সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মো. সেলিম উদ্দিন।

 

ফোরামের পক্ষ থেকে শিক্ষার্থীদের ঘোষিত মানববন্ধন কর্মসূচি পালনের জন্যও আহ্বান জানানো হয়েছে।

সূত্র:রাইজিংবিডি