বৃষ্টির মধ্যেও অনশনে শিক্ষকেরা

সিল্কসিটিনিউজ ডেস্ক:

শিক্ষা মন্ত্রণালয় বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির প্রক্রিয়া শুরু করলেও আন্দোলন চালিয়ে যাওয়ার বিষয়ে এখনো অনড় নন-এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী ফেডারেশন। তারা দেশের সব স্বীকৃতি পাওয়া নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবিতে আজ শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনের রাস্তার উত্তর পার্শ্বে প্রতীকী অনশন কর্মসূচি পালন করছে।

নন-এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী ফেডারেশনের সাধারণ সম্পাদক বিনয় ভূষণ রায় প্রথম আলোকে বলেন, আজকের প্রতীকী অনশন শেষে কাল সরকার কী করে, তা তাঁরা দেখবেন। কালকের মধ্যে যদি কোনো সিদ্ধান্ত না পান, তাহলে তাঁরা আগামী সোমবার থেকে আমরণ অনশন শুরু করবেন। এর আগে ১০ জুন থেকে তাঁরা অবস্থান কর্মসূচি পালন করে আসছেন। এর মধ্যে ২১ জুন জাতীয় সংসদের স্পিকার ও ডেপুটি স্পিকার এবং তাঁদের মাধ্যমে জাতীয় সংসদের সাংসদদের স্মারকলিপি দেন। গতকাল শুক্রবার রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি দেন তাঁরা।

আজ দুপুরে প্রেসক্লাবের সামনে গিয়ে দেখা যায়, বৃষ্টির মধ্যেও দেশের বিভিন্ন এলাকা থেকে আসা শিক্ষক-কর্মচারীরা খোলা আকাশের নিচে অনশন করছেন। তাঁরা বলছেন, এবার দাবি পূরণ ছাড়া তাঁরা বাড়ি যাবেন না।