বৃহস্পতিবার , ২৮ ফেব্রুয়ারি ২০১৯ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বৃষ্টির বাগড়ায় মিরপুরে ভোটার উপস্থিতি কম

Paris
ফেব্রুয়ারি ২৮, ২০১৯ ৯:২২ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

গুঁড়ি গুঁড়ি বৃষ্টির বাগড়া মাথায় নিয়েই শুরু হয়েছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে (ডিএনসিসি) মেয়র পদে উপ-নির্বাচনের ভোটগ্রহণ।

বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টানা চলবে ভোট গ্রহণ।

এদিকে সকাল থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি উপক্ষো করেই কেন্দ্রে আসতে শুরু করেছেন ভোটাররা। তবে সকালে সেভাবে ভোটারদের উপস্থিতি দেখা যায়নি।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন অঞ্চলের মিরপুরের বেশ কয়েকটি কেন্দ্রে ৮টা ৫ মিনিট পর্যন্ত একটি ভোটও জমা পড়েনি বলে জানা যায়। তবে তেমন ভোটার না এলেও ভোটগ্রহণের সঙ্গে সংশ্লিষ্ট কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা, সহকারী প্রিজাইডিং কর্মকর্তা, পুলিং এজেন্টরা আগে থেকেই অবস্থান করছেন কেন্দ্রে।

তবে সরকারি বঙ্গবন্ধু কলেজে আতিকুল ইসলামের পক্ষের পুলিং এজেন্ট মো. কাওসার হোসেন বলেন, বৃষ্টির মধ্যেও আমরা সকালে কেন্দ্রে এসেছি। বৃষ্টি থামলে ভোটারদের চাপ বাড়বে।

মেয়র আনিসুল হকের মৃত্যুতে ঢাকা উত্তর সিটির মেয়র পদে উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এ পদে আওয়ামী লীগসহ চারটি রাজনৈতিক দলের চারজন ও একজন স্বতন্ত্র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এবারের নির্বাচনে ডিএনসিসির ৫৪টি সাধারণ ওয়ার্ড আর ১৮টি সংরক্ষিত ওয়ার্ডের মোট এক হাজার ২৯৫টি কেন্দ্রে ভোটগ্রহণ চলছে।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে সাধারণ ওয়ার্ড ৫৪টি ও সংরক্ষিত ওয়ার্ড ১৮টি। এ সিটিতে ভোট কেন্দ্র এক হাজার ২৯৫টি ও ভোটকক্ষ ছয় হাজার ৪৮২টি। ভোটার সংখ্যা ৩০ লাখ ৩৫ হাজার ৬২১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৫ লাখ ৬৩ হাজার ৫৩০ জন ও নারী ১৪ লাখ ৭২ হাজার ৯১ জন। উত্তরে নতুন করে যুক্ত হওয়া ১৮টি ওয়ার্ডে ভোটার ৫ লাখ ৯০ হাজার ৭০৫ জন।

সর্বশেষ - জাতীয়