রাজশাহীতে বৃষ্টিতে ঈদের কেনাকাটায় ভোগান্তি

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহীতে গতকাল শনিবার দুপুরের পর থেকে আজ রোববার বিকেল পর্যন্ত থেমে থেমে বৃষ্টিপাত হচ্ছে।  আজ রোববার পর্যন্ত ২৩ দশমিক ৮ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। এদিকে থেমে থেমে দিনব্যাপী বৃষ্টিপাতের কারণে চরম ভোগান্তিতে পড়েছেন ঈদের কেনাকাটা করতে আসারা মানুষেরা। অপরদিকে বৃষ্টির কারণে ঈদ বাজারে বেচাবিক্রিও কিছুটা কমেছে বলে জানিয়েছে বিক্রেতারা।
রাজশাহী আবহাওয়া অফিসের সিনিয়র পর্যবেক্ষক আফরোজা খাতুন সিল্কসিটি নিউজকে বলেন, শনিবার দুপুরের পর থেকে আজ রোববার বিকেল ৩টা পর্যন্ত ২৩ দশমিক ৮ মিলিমিটার বৃষ্টিপাত রের্কড করা হয়েছে। বৃষ্টিপাত অব্যহত রয়েছে। বর্ষকাল হওয়ায় বৃষ্টিপাত আরো হওয়ার সম্ভাবনা রয়েছে।

আজ নগরীর বিভিন্ন মার্কেট ঘুরে দেখা যায়, বৃষ্টি উপেক্ষা করে মার্কেটগুলোতে এসেছেন অনেক ক্রেতারা। অনেকে ছাতা নিয়ে এসেছেন। তবে সারাদিনের বৃষ্টিতে কেনাকাটা করতে গিয়ে ভোগান্তি পোহাতে হচ্ছে তাদের। নগরীর পোশাকের দোকান, জুতার দোকান, প্রসাধনীর দোকানসহ অন্যান্য দোকানগুলোতে ভিজতে ভিজতে হুড়োহুড়ি করে ঢুকছেন ক্রেতারা। তবে কিনতে এসে বৃষ্টিতে ভিজে পাওয়া বেশি সময় ধরে কেনাকাটা করতে পারছেন না তারা। অনেক বিরক্ত হয়ে ফেরত যাচ্ছেন।

নগরীর শালবাগান এলাকা থেকে আরডিএ মার্কেট পোশাক কিনতে এসেছিলেন আঞ্জুমান আরা। তিনি বলেন, ছেলে-মেয়েদের পোশাক কিনতে এসেছেন। কিন্ত যে বৃষ্টি হচ্ছে তাতে বেশিক্ষণ দোকানে দাঁড়াতে ইচ্ছে করছিল না। তাই সব কেনাকাটা না করেই চলে যাচ্ছেন। আবহাওয়া ভালো হলে অন্যদিন আবার আসবেন বলে জানান তিনি।
এদিকে নগরীর আরডিএ মার্কেটের বিক্রেতারা জানিয়েনে, সারাদিনের বৃষ্টির কারণে আজ রোববার দোকানে ক্রেতাদের উপস্থিতি কিছুটা কম। তাই বেচাবিক্রিও কম হয়েছে। তবে যারা বৃষ্টির মাঝে মাঝে ফাঁকা পেয়ে এসেছেন, তারা কিছুটা কেনাকাটা করছেন। তবে আবার যারা কেনাকাটা সেওে ফেলেছেন তাদের মধ্যে বেশির ভাগ ক্রেতা বৃষ্টির কারণে মার্কেটে আটক পড়েন। এতে ক্রেতাদের ভোগান্তি পোহাতে হয়েছে।

স/মি