বুয়েট সিএসই ফেস্ট হ্যাকাথন ২০২২-এ বরেন্দ্র বিশ্ববিদ্যালয় দ্বিতীয়

নিজস্ব প্রতিবেদক:

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের শিক্ষার্থীরা নিজেদেরকে দেশের সবচেয়ে বড় বিশ্ববিদ্যালয়ের বড় মঞ্চ বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট)-এর সিএসই ফেস্ট হ্যাকাথন ২০২২ -এ সফলতার চুড়ান্ত শিখরে নিয়ে গেছে। বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের টিম Decentralized Brains বাংলাদেশের হাজারো বিশ্ববিদ্যালয়ের হাজারো অংশগ্রহণকারীদের পেছনে ফেলে চুড়ান্ত পর্যায়ে গিয়ে দ্বিতীয় স্থান অধিকার করেছে। যা বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের শিক্ষার্থী ও সেই অনুষদের জন্য বড় অর্জন এবং অনুপ্রেরণা।

গত মঙ্গলবার (৯ আগস্ট) বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা মনিরুজ্জামান দিপুর পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তি থেকে এই তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়- গত ৪ ও ৫ আগস্ট বুয়েট- এর সিএসই ফেস্ট ২০২২ উপলক্ষ্যে আয়োজিত ২৪ ঘণ্টাব্যাপী হ্যাকাথনে অংশগ্রহণের সুযোগ পায় বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সিএসই ডিপার্টমেন্টের টিম Decentralized Brains. বাংলাদেশের সকল বিশ্ববিদ্যালয়ের জন্য উন্মুক্ত এই হ্যাকাথনে ৩টি ক্যাটাগরিতে মোট ৪৫টি টিমকে অংশগ্রহণের সুযোগ দেওয়া হয়।  যেখানে প্রিলিমিনারি সিলেকশন রাউন্ডের পর Web3 & Blockchain ক্যাটাগরিতে সুযোগ দেওয়া হয় মাত্র ১৫টি টিমকে। যার মধ্যে Decentralized Brains থেকে অংশ নেয় বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সিএসই ডিপার্টমেন্টের ৮ম সেমিস্টারের শিক্ষার্থী হুমাইদ কোরেশী, মোহাম্মদ রাকিব এবং মো. খালিদ সাকিব। সেখানে তাদের ২৪ ঘণ্টার মধ্যে ব্লকচেইন টেকনোলজি ব্যবহার করে Web 2.0 এর সমস্যাগুলো বিবেচনা করে ডিসেন্ট্রালাইজড নেটওয়ার্কের বিভিন্ন ফিচারসহ একটি অনলাইন সার্টিফিকেট ইস্যু ও ভেরিফিকেশনের প্রজেক্ট তৈরি করতে দেওয়া হয়। তারই ধারাবাহিকতায় গত সোমবার (৮ আগস্ট) ফলাফল প্রকাশ করে বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট)।

এএইচ/এস