বীরের মতো খেলে দেশে ফিরলো টাইগাররা

সিল্কসিটিনিউজ ডেস্ক:

অনেক প্রাপ্তির সিরিজ শেষে দেশে ফিরেছে টাইগাররা। সোমবার শ্রীলঙ্কান এয়ারলাইন্সের একটি ফ্লাইটে সকাল ১২টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করে মুশফিক-সাকিবদের বহনকারী বিমানটি।

স্বাধীনতার ৭০ বছর পূর্তি উপলক্ষে বাংলাদেশ ও ভারতকে নিয়ে ত্রিদেশীয় এই টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজন করেছিল শ্রীলঙ্কা। সিরিজে ফাইনাল খেললেও ভারতের কাছে হেরে যায় বাংলাদেশ। ফলে শিরোপার স্বপ্নটা অধরাই থেকে যায়।

আরও একটি ফাইনাল, আরও একবার ব্যর্থতা। ফাইনাল মানেই যেন হৃদয়ের রক্তক্ষরণ। আরও একবার শোকে আচ্ছন্ন বাংলাদেশ। সৌম্যর শেষ বলের দিকে তাকিয়েছিল গোটা দেশ। বাংলাদেশের শিরোপা জয়ের সম্ভাবনা তখন সৌম্যর ওপরে। কিন্তু পারলেন না সৌম্য,তার বলে এক্সট্রা কভারের ওপর দিয়ে ছক্কা মেরে বাংলাদেশের জয় ছিনিয়ে নেন দিনেশ কার্তিক।

নিদাহাস ট্রফিতে যাওয়ার আগে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে নাস্তানাবুদ হতে হয়েছে বাংলাদেশকে। তারপরও ফাইনাল খেলার উদ্দেশ্য নিয়ে দেশ ছাড়া বাংলাদেশ নিজেদের লক্ষ্যে পৌঁছেছেন কলম্বোয়। নিদাহাস ট্রফিতে ভারতের বিপক্ষে হার দিয়ে টুর্নামেন্ট শুরু করেছিল সাকিবহীন বাংলাদেশ।

পরের ম্যাচ মুশফিকের ৩৫ বলে ৭২ রানের অতিমানবীয় ইনিংসের ওপর ভর করেই শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ জিতে মাহমুদউল্লাহর নেতৃত্বাধীন দল। লিগ পর্বের তৃতীয় ম্যাচে ভারতের বিপক্ষে আবার হার মানে লাল-সবুজ জার্সীধারীরা। এরপর শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটি অলিখিত সেমিফাইনালে রূপ নেয়। সেই ম্যাচে মাহমুদউল্লাহ ঝড়েই ফাইনালের টিকিট কাটে সাকিবের নেতৃত্বাধীন বাংলাদেশ।

কিন্তু এই হারের ক্ষত কি সহজে মুছে যাবে ? আরেকটি ফাইনাল, আরেকটি স্বপ্নভঙ্গের বেদনা। কবে শিরোপার উচ্ছ্বাসে বাংলাদেশ ভেসে যাবে? আর স্বপ্ন পূরণ হবে প্রথমবারের মতো ফাইনাল জেতার।