বিয়ের দাবিতে ছাত্রলীগ নেতার বাড়িতে তরুণী

সিল্কসিটি নিউজ ডেস্ক:

রংপুরের কাউনিয়ায় বিয়ের দাবিতে প্রেমিক ছাত্রলীগ নেতার বাড়িতে অবস্থান নিয়েছেন এক তরুণী। গতকাল শনিবার বিকেলে উপজেলার হারাগাছ পৌরসভার মিয়াপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। পরে রাত সাড়ে ৮টার দিকে ওই তরুণীকে থানায় নিয়ে যায় পুলিশ।

এ ঘটনায় প্রেমিকের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনে মামলা দায়ের করেছেন ভুক্তভোগী তরুণী। বর্তমানে ওই তরুণীকে নিরাপত্তার স্বার্থে ভিকটিম সাপোর্ট সেন্টারে রেখেছে পুলিশ। এ ঘটনায় হারাগাছ সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সহ-সভাপতি প্রেমিক শারাফাত হোসেন সোহাগ পলাতক রয়েছেন।

জানা যায়, হারাগাছ পৌর এলাকার মিয়াপাড়ার ওই তরুণী রংপুর সরকারি কলেজের হিসাববিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। প্রেমিক শারাফাত হোসেন সোহাগ একই এলাকার বাসিন্দা। সোহাগ স্থানীয় হারাগাছ সরকারি কলেজের অনার্স শেষ বর্ষের ছাত্র। এছাড়াও তিনি ওই কলেজ শাখা ছাত্রলীগের সহ-সভাপতির দায়িত্ব পালন করছেন।

ভুক্তভোগী তরুণী বলেন, ‘দুবছর ধরে সোহাগের সঙ্গে আমার প্রেমের সম্পর্ক। এ সময় বিয়ের প্রলোভন দেখিয়ে সোহাগ আমার সঙ্গে একাধিকবার শারীরিক সম্পর্ক স্থাপন করে। হঠাৎ শনিবার জানতে পারি, সোহাগ গোপনে কাউনিয়ার মীরবাগ এলাকায় কয়েকদিন আগে বিয়ে করেছে। তখন বিয়ের দাবিতে সোহাগের বাড়ির সামনে অবস্থান নেই।’

তরুণী আরও বলেন, ‘আমার বাবা একজন প্যারালাইজড রোগী। আমার আর কোনো উপায় নেই। সোহাগকে ছাড়া এখন অন্য কাউকে বিয়ে করতেও পারব না। কিন্তু সোহাগ এরই মধ্যে গোপনে বিয়ে করেছে। এখন আর আমাকে সে বিয়ে করতে চাইছে না। স্থানীয় দলীয় নেতারাও সোহাগের পক্ষে অবস্থান নেওয়ায় বাধ্য হয়ে আমি সোহাগের বিরুদ্ধে ধর্ষণ মামলা করেছি।’

অভিযোগের বিষয়ে জানতে চাইলে সোহাগের পরিবারের কেউ কথা বলতে রাজি হননি।

হারাগাছ সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন বলেন, ‘আমি রংপুরের বাইরে ছিলাম, বেশি কিছু জানি না। বিভিন্নজনের থেকে শুনেছি সোহাগের বাড়িতে এক তরুণীর অবস্থান নিয়েছে। সোহাগ কলেজ ছাত্রলীগের বর্তমান কমিটির সহ-সভাপতি। যদি তিনি সংগঠন বিরোধী কোনো কর্মকাণ্ডে জড়িত থাকেন, তাহলে তার বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে রংপুর মেট্রোপলিটন হারাগাছ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম জানান, শনিবার রাত সাড়ে ৮টার দিকে ওই তরুণীকে উদ্ধার করে থানায় নেওয়া হয়েছে। বর্তমানে নিরাপত্তার স্বার্থে ভিকটিম সাপোর্ট সেন্টারে রাখা হয়েছে তাকে। প্রেমিক সোহাগের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করেছেন ওই তরুণী।

সূত্র: আমাদের সময়