বিশ্বাস ঘাতক বন্ধু!

নূপুর মাহমুদ:


জোসনা খাতুন (ছদ্মনাম)। হারুনর রশিদের (৩০) সাথে দীর্ঘদিনের প্রেমের সম্পর্ক। এমন সম্পর্কের জেরে মেলা-মেশা। কৌশলে সেই সময়ে অশ্লীল ছবি ও ভিডিও চিত্র ধারন। সম্পর্কের অবনতিতে চাঁদা দাবি। এমন বিশ্বাস ঘাতক বন্ধুকে গ্রেফতার করেছে পুলিশ।



গ্রেফতারকৃত হারুনুর রশিদ (৩০)। বাগমারার নামকান এলাকার শাহজাহান প্রামানিকের ছেলে। এই হারুনকে নিয়ে আজ মঙ্গলবার (২৬ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে সংবাদ সম্মেলনে বসে রাজশাহী মেট্রোপলিন পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক।

এসময় জানান- তার প্রেমের সম্পর্ক ছিল। আসামী সম্পর্কের জের ধরে বিভিন্ন সময়ে ওই নারীর অশ্লীল ছবি ও ভিডিও চিত্র অজান্তে নিজের মোবাইল ফোনে ধারণ করে। তা সংরক্ষণ করে রেখেছিলেন হারুন। বিভিন্ন কারণে হারুনের সাথে ওই নারীর  মনোমালিন্য হওয়ায় বর্তমানে তার সাথে কোন সম্পর্ক নেই।

এর জেরে গত ১১ জানুয়ারি বিকালে ওই নারী জানতে পারেন, হানুর তার মোবাইল ফোন ব্যবহার করে ভিন্ন নামে একটি ফেসবুক আইডি দিয়ে অশ্লীল ছবি ও ভিডিও চিত্র পরিচিত ব্যক্তির ম্যাসেঞ্জারে প্রেরণ করেছেন। এই বিষয়টি ওই নারী আসামী হারুনকে মোবাইল ফোনে জানালে তিনি অশ্লীল ছবি ও ভিডিও চিত্রগুলো মুছে ফেলার জন্য ৩ লাখ টাকা চাঁদা দাবি করেন। এর প্রেক্ষিতে ওই নারী মানসম্মানের ভয়ে আসামীকে ভিন্ন ভিন্ন সময় দাবিকৃত ৩ লাখ টাকা চাঁদাও প্রদান করেছেন। এরপরও আসামী হারুন অশ্লীল ছবি ও ভিডিও ফেসবুক ম্যাসেঞ্জারে প্রেরণ করেছেন।

এমন অভিযোগের ভিত্তিতে গতকাল সোমবার (২৫ জানুয়ারি) বোয়ালিয়া মডেল থানার মামলা করেন। মামলার ভিত্তিতে আসামির বাগমারার বাড়ি থেকে গ্রেফতার করা। এসময় গ্রেফতারকৃত মোবাইল ফোন জব্দ করে পুলিশ।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার সদর গোলাম রুহুল কুদ্দুস, বোয়ালিয়া জোনের এডিসি তৌহিদুল, বোয়ালিয়া মডেল থানার এসি ফারজানা নাসরিন প্রমুখ।

স/আ