বিশ্বকাপ ফাইনালে আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

রাত ৯টায় রোমাঞ্চকর ফাইনালে আর্জেন্টিনার মুখোমুখি হবে ফ্রান্স। কাতারের লুসাইল স্টেডিয়ামে ফিফা বিশ্বকাপের ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে।

আর্জেন্টিনা-ফ্রান্স দুই দলই শিরোপার দাবিদার। অতীতে দুই দল দুইবার করে শিরোপা ঘরে তুলেছে। এবার তৃতীয় শিরোপা জয়ের পথে লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপ্পেরা।

ক্লাব ফুটবলে মেসি-এমবাপ্পে খেলেন পিএসজিতে। তারা একে অপরের সতীর্থ। তবে বিশ্বকাপের ফাইনালে তারা আজ একে অপরের প্রতিপক্ষ।  দেশের স্বার্থে মেসিকে ছাড় দিয়ে কথা বলবেন না এমবাপ্পে।

গত আসরে শিরোপা জিতে বিশ্বকাপ জয়ের স্বাদ পেয়েছেন কিলিয়ান এমবাপ্পে। তবে মেসি বেশ কিছু রেকর্ড গড়ে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেলেও বিশ্বকাপ জয়ের অপূর্ণতা কাটেনি। সেই ঘাটতি পুষিয়ে নেওয়ার আজ সুবর্ণ সুযোগ মেসির সামনে। এটাই তার ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ, শেষটা রাঙ্গাতে চান তিনি।

বিশ্বকাপ ফাইনালের আগে আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ ঘোষণা করেছে দেশটির একটি স্পোর্টস ওয়েবসাইট।

আর্জেন্টিনার স্পোর্টস ওয়েবসাইট টিএনটি স্পোর্টসের মতে, একাদশ ফরম্যাশন কোয়ার্টার ফাইনাল ম্যাচের মতো। যেখানে নেদারল্যান্ডসের বিপক্ষে ৫-৩-২ ফরম্যাশনে খেলেছে কোচ লিওনেল স্কালোনির শীষ্যরা।

শিরোপার লড়াইয়ে গোলপোস্টের দায়িত্ব সামলাবেন এমিলিয়ানো মার্তিনেজ। রক্ষণভাগের দায়িত্বে থাকবেন ক্রিস্টিয়ান রোমেরো, নিকোলাস ওতামেন্দি, লিসান্দ্রো মার্তিনেজ, মার্কোস আকুনা ও নাহুয়েল মলিনা। মাঝমাঠ সামলাবেন রদ্রিগো দি পল, এনজো ফার্নান্দেজ ও অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার। আর ফরোয়ার্ড হিসেবে থাকবেন লিওনেল মেসি ও হুলিয়ান আলভারেজ

আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ: এমিলিয়ানো মার্তিনেজ (গোলরক্ষক), নাহুয়েল মলিনা, ক্রিস্টিয়ান রোমেরো, নিকোলাস ওতামেন্দি, লিসান্দ্রো মার্তিনেজ, মার্কোস আকুনা, রদ্রিগো দি পল, এনজো ফার্নান্দেজ, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার, লিওনেল মেসি, হুলিয়ান আলভারেজ।