বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন শাহজাদ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

আফগানিস্তানের হার্ডহিটার মোহাম্মদ শাহজাদের বিশ্বকাপ শেষ। হাঁটুর চোট নিয়ে টুর্নামেন্ট থেকে ছিটকে গেলেন এই উইকেটরক্ষক ও ওপেনিং ব্যাটসম্যান।

টপ অর্ডারে প্রতিষ্ঠিত এই ব্যাটসম্যানকে হারানো দলটির জন্য বড় ধাক্কা। যদিও বিশ্বকাপের প্রথম দুই ম্যাচে নিজেকে মেলে ধরতে পারেননি শাহজাদ। গত সপ্তাহে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ম্যাচে রানের খাতা না খুলে বিদায় নেন। আর কার্ডিফে শ্রীলঙ্কার বিপক্ষে লো স্কোরিং ম্যাচে ১১ বলে করেন ৭ রান।

দলে তার বদলি খেলোয়াড় হিসেবে ইকরাম আলী খিলের নাম আইসিসির কাছে জমা দিয়েছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। ইভেন্ট টেকনিক্যাল কমিটিও তাকে দলে অন্তর্ভুক্তির অনুমোদন দিয়েছে।

মাত্র দুটি ওয়ানডে ম্যাচ খেলেছেন খিল। এই মার্চে আয়ারল্যান্ডের বিপক্ষে দেরাদুনে অভিষেক হয় তার। ২০১৬ ও ২০১৮ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ দলেও ছিলেন তিনি। আফগানিস্তানের এশিয়ান ক্রিকেট কাউন্সিল অনূর্ধ্ব-১৯ কাপ জয়ে গুরুত্বপূর্ণ অবদান ছিল ১৮ বছর বয়সী এই ব্যাটসম্যানের। ২০১৭ সালের ওই ফাইনালে অপরাজিত সেঞ্চুরি করেন তিনি। এছাড়া মার্চে আফগানিস্তানের প্রথম টেস্ট জয়ে আইরিশদের বিপক্ষেও খেলেন খিল। তার ক্যারিয়ারের একমাত্র টেস্ট ম্যাচ ছিল এটি।