বিশ্বকাপে ভারতের কাছে হেরেও অসন্তুষ্ট নন ইজাজ আহমেদ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেমিফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে ১০ উইকেটে হেরেছে পাকিস্তান। তবে এতে অসম্মানের কিছু দেখছেন না পাকিস্তানের অনূর্ধ্ব-১৯ দলের কোচ ইজাজ আহমেদ। বরং সেমিতে খেলতে পারাটাকে দলের বড় অর্জন হিসেবে দেখছেন তিনি।

এখন পাকিস্তানের লক্ষ্য টুর্নামেন্টে তৃতীয় স্থান অধিকার করা। শনিবার সেই উদ্দেশ্যে বেনোনির উইলোমুর পার্কে প্লে-অফ ম্যাচে নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের মোকাবেলা করবে তারা। এর আগে যুব ক্রিকেটের বিশ্বমঞ্চে দলের সাফল্য এবং গুরুত্বপূর্ণ ম্যাচের প্রস্তুতি নিয়ে কথা বলেছেন ইজাজ।

ইজাজ বলেন, শ্রীলংকা, ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার মতো শক্তিশালী দলও কোয়ার্টার ফাইনাল পর্যন্ত পার হতে পারেনি।

তিনি বলেন, তিন নম্বর স্থান নির্ধারণী ম্যাচটি আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। উপরের দিকে থেকে টুর্নামেন্ট শেষ করতে চাই আমরা। প্রতিটি ম্যাচের জন্য ছেলেরা যেভাবে প্রস্তুতি নেয়, আগামী খেলাটির জন্যও সেভাবেই তৈরি হচ্ছে তারা। আমরা তৃতীয় স্থানে থেকে ২০২০ আসর শেষ করতে চাই।

পাকিস্তানের সাবেক এ তারকা ব্যাটসম্যান বলেন, আমি ক্রিকেটারদের বলে দিয়েছি, এটি আরেকটি ম্যাচ। তাদের উচিত বরাবরের মতো ম্যাচের আগে দৈনন্দিন অনুশীলনে মনোযোগ দেয়া। কোনো দুঃশ্চিন্তা করার দরকার নেই। ক্রিকেটারদের উন্নতি করার টুর্নামেন্ট এটি। এখান থেকে শিখতে পারলে ভবিষ্যত ক্যারিয়ারে তা কাজে লাগবে।

ইজাজ আহমেদ বলেন, আমি ভালোভাবেই মনে করি, এসব ক্রিকেটারের উজ্জ্বল অমিত সম্ভাবনা রয়েছে। তারা খুবই দক্ষ। তাদের মধ্যে কয়েকজন নিশ্চিতভাবে জাতীয় দলের হয়ে প্রতিনিধিত্ব করবে। সামনের দিনগুলোতে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) এবং দেশের তথা ঘরোয়া প্রথম শ্রেণির ক্রিকেটে খেলবে। তাদের সঙ্গে কাজ করতে পেরে আমি উচ্ছ্বসিত।