বিশ্বকাপের সমীকরণ পাল্টে দেবে যেটি

সিল্কসিটিনিউজ ডেস্ক:

দুয়ারে কড়া নাড়ছে ক্রিকেট বিশ্বকাপ। ইতিমধ্যে শুরু হয়ে গেছে জল্পনা-কল্পনা। নানা ভবিষ্যদ্বাণী করছেন ক্রিকেটবোদ্ধারা। এবার সেই তালিকায় যুক্ত হলেন দক্ষিণ আফ্রিকার কোচ ওটিস গিবসন। তিনি জানালেন বিশ্বকাপের সমীকরণ পাল্টে দেবে ইংল্যান্ডের আবহাওয়া।

ক্রিকেটের এবারের সর্বোচ্চ আসরের উদ্বোধনী ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা। ইংলিশ দলটিকে খুব কাছ থেকে দেখেছেন গিবসন। প্রথম ম্যাচ নিয়ে তিনি বলেন, ইংল্যান্ডের সঙ্গে খেলাটা বেশ মজার হতে পারে! তবে সব কিছু নির্ভর করছে সেখানকার আবহাওয়ার ওপর। ইয়ান মরগানরা হাইস্কোরিং ম্যাচ খেলতে পছন্দ করে। তবে এ ক্ষেত্রে বড় ভূমিকা পালন করবে আবহাওয়া। এ বিশ্বকাপের গতি-প্রকৃতিই ঠিক করে দেবে এটি।

গিবসন বলেন, আমি দুই বছর ইংল্যান্ডের বোলিং কোচ হিসেবে কাজ করেছি। এখনও এ দেশেই থাকি। এবার স্বাগতিকরাই ফেভারিট। কয়েক বছর আগে জেমস অ্যান্ডারসন বলেছিল- বিশ্বকাপ না জেতার জন্য ব্রিটিশদের ভয়ঙ্কর কোনো ভুল করতে হবে! সেটি তাদের জন্য ভালো। ইতিমধ্যে সেই ভুলটা করে ফেলেছেন তারা। তা কাটিয়ে এখন ওরাই ত্রাস।

আগামী ৩০ মে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে গড়াবে ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের দ্বাদশ আসর। বৈশ্বিক এ টুর্নামেন্টে ডার্কহর্স ভাবা হচ্ছে দক্ষিণ আফ্রিকাকে। মাঝারি মানের দল মনে করা হচ্ছে প্রোটিয়াদের।