বিশ্বকাপজয়ীদের নিয়ে বিসিবির পরিকল্পনায় দারুণ খুশি হাসিবুল

সিল্কসিটিনিউজ ডেস্ক:

বিশ্বকাপজয়ী দলকে ঘিরে বিসিবির সভাপতির নেয়া পরিকল্পনায় দারুণ খুশি অনূর্ধ্ব-১৯ দলের নির্বাচক হাসিবুল হোসেন শান্ত। তার মতে এমন উদ্যোগ অনুপ্রেরণা হয়ে থাকবে অন্যদের জন্য। সঙ্গে অনন্য এ দলটার কাছ থেকে চাইলে অনুপ্রেরণা খুঁজতে পারে যে কেউ সেটাও মনে করিয়ে দিলেন শান্ত।

এ যেন এক সুখি পরিবারের গল্প। অদ্ভূত এর ঘোরের মধ্যে পুরো জাতি। এমন আনন্দের উপলক্ষে এনে দেয়া যুবাদের টুপি খোলা অভিবাদন।

তবে এবার আর শুধু উল্লাসেই ভেসে যায়নি দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি। হাতে নিয়েছে মহাপরিকল্পনা। যুবাদের সঙ্গে আপাতত চুক্তি করছে ২ বছরের জন্য। এমন উদ্যোগকে দেশের ক্রিকেটের জন্য মাইলফলক বলছেন যুবাদের নির্বাচক হাসিবুল হোসেন শান্ত।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের নির্বাচক হাসিবুল হোসেন শান্ত বলেন, আমরা খুব তাড়াতাড়ি ক্রিকেটারদের উপরে নিয়ে আসি, আবার খুব তাড়াতাড়ি নিচে নামিয়ে দেই। কিন্তু বোর্ড এবার ভালো উদ্যোগ নিয়েছে, সেদিক থেকে খুবই ভালো সিদ্ধান্ত হয়েছে। এতে তারা আরো ভালো ক্রিকটে খেলার চেষ্টা করবে।

অনেকদিন ধরেই তিনি কাজ করছেন আকবর আলীদের এই দলটার সঙ্গে। খুব কাছ থেকে দেখেছেন দলের সাফল্যগুলো। দেখেছেন এক একটা জয়ের জন্য ঠিক কতটা মুখিয়ে থাকে যুবা’রা। সে অভিজ্ঞতা থেকেই দিলেন নানা পরামর্শ।

হাসিবুল হোসেন শান্ত আরো বলেন, ক্রিকেটারদের বুঝতে হবে তারা কোন লেভেলে যাচ্ছে এবং কীভাবে তাদের লাইফ স্টাইল তৈরি হচ্ছে সেটা দেখতে হবে। সেই সাথে তাদের অনেক কিছু ত্যাগ করতে হবে। সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে দূরে থাকলে তারা ভালো কিছু করতে পারবে।

সঙ্গে তিনি প্রত্যাশা করেন ক্যারিবিয়ানদের মাটিতে অনুষ্ঠেয় ২০২২ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে শিরোপা ধরে রাখতে এখনই নতুন করে পরিকল্পনা শুরু করবে বিসিবি।