বিয়ে করতে চলেছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী, বাগদান সম্পন্ন

সিল্কসিটিনিউজ ডেস্ক:

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন তার দীর্ঘদিনের সঙ্গী টেলিভিশন উপস্থাপক ক্লার্ক গেফোর্ড-এর সাথে বাগদান সম্পন্ন করেছেন।প্রধানমন্ত্রীর একজন মুখপাত্র এ খবরটি নিশ্চিত করেছেন।

শুক্রবার এক অনুষ্ঠানে মিজ আরডার্ন-এর বাম হাতের আঙ্গুলে ডায়মন্ডের আংটি শোভা পেতে দেখা যায় এবং এরপর থেকে এই যুগলের এনগেজমেন্টের খবর ছড়িয়ে পড়ে।স্থানীয় সংবাদ মাধ্যমে মিজ আরডার্ন-এর মুখপাত্র জানিয়েছেন, ইস্টার সানডের দিনে বাগদান সম্পন্ন করেন এই যুগল।গতবছর এই দু’জন তাদের প্রথম সন্তান লাভ করেন। তাদের এই কন্যা সন্তানের নাম নিভ টে আরোহা।

এই বছরের জানুয়ারি মাসে বিবিসির ভিক্টোরিয়া ডার্বিশায়ার মিজ আরডার্নকে প্রশ্ন রেখেছিলেন মিস্টার গেফোর্ডকে তিনি কখনো বিয়ের প্রস্তাব দেবেন কি-না?

জবাবে তিনি বলেছিলেন, “না, আমি কখনো তেমনটি করবো না। আমি তাকে এমন যন্ত্রণা আর পীড়নের মধ্যে রাখতে চাই যেন সেই সে নিজেই বিষয়টি উপস্থাপনের তাড়না বোধ করে”।

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে সন্ত্রাসী হামলার পর নিজের নেতৃত্বের জন্য ব্যাপকভাবে প্রশংসিত হন মিজ আরডার্ন।মিজ আরডার্ন এর আগে বলেছিলেন, মিস্টার গেফোর্ড তাদের সন্তানকে দেখভালের জন্য বাড়িতেই অবস্থান করবেন।

রেডিও নিউজিল্যান্ডকে প্রধানমন্ত্রী বলেন, “আমি খুব, খুব সৌভাগ্যের অধিকারী”।এর কারণ হিসেবে তিনি উল্লেখ করেন মিস্টার গেফোর্ডের দায়িত্ববোধের কথা।

“আমার পাশে এমন একজন সঙ্গী রয়েছেন, যিনি যৌথ-দায়িত্বের বিশাল অংশের ভার গ্রহণ করেছেন। কারণ তিনি কেবল একজন শিশু রক্ষণাবেক্ষণকারী নন, তিনি একজন পিতাও”।

স্থানীয় সংবাদমাধ্যমের খবর অনুসারে, ২০১২ সালে একটি অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে মিজ আরডার্ন এবং মি. গেফোর্ড-এর প্রথম দেখা হয়েছিল।মিজ আরডার্ন রাষ্ট্র পরিচালনার দায়িত্বে থাকা অবস্থায় সন্তানের জন্ম দেয়া দ্বিতীয় কোন বিশ্ব নেতা।প্রথম জন ছিলেন পাকিস্তানের দুইবারের প্রধানমন্ত্রী বেনজির ভুট্টো।