বিমান দুর্ঘটনায় নিহতদের মাগফেরাত কামনায় শোক র‌্যালি

নিজস্ব প্রতিবেদক:

নেপালের কাঠমান্ডুতে ইউএস বাংলা এয়ারলাইন্সের ফ্লাইট বিএস-২১১ বিমান দুর্ঘটনায় নিহতদের আত্মার মাগফেরাত কামনায় রাজশাহী কলেজ পরিবারের শোক র‌্যালি করেছে। আজ বৃহস্পতিবার সকাল ১১টার দিকে কলেজ চত্বর থেকে একটি শোক র‌্যালি বের করা হয়।

শোক র‌্যালি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে কলেজ মিলনায়তনে এসে শেষ হয়। র‌্যালি পরবর্তী আলোচনা সভা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কলেজের অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান। এছাড়াও উপাধ্যক্ষ আল ফারুক চৌধুরী, শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক জুবাইদা আয়েশা সিদ্দীকা সহ কলেজের বিভিন্ন শিক্ষকবৃন্দ। শিক্ষাথীরা অংশগ্রহন করেন। র‍্যালী কলেজ এ এসে শেষ হয়।

প্রসঙ্গত, সোমবারের ওই বিমান দুর্ঘটনায় নিহতদের মধ্যে মিতুসহ সবমিলিয়ে ৬ জনের বাড়ি রাজশাহীতে বলে এখন পর্যন্ত নিশ্চিত হওয়া গেছে। যাঁদের মধ্যে চারজনই হলেন নারী। রাজশাহীর নিহত অপর ৪ জন হলেন, নগরীর শিরোইল এলাকার বাসিন্দা ও অবসরপ্রাপ্ত যুগ্নসচিব হাসান ইমাম এবং তাঁর স্ত্রী এবং নাটোরের লালপুর কলেজের অবসরপ্রাপ্ত শিক্ষক হুরুন নাহার বিলকিস বানু, নগরীর উপশহর এলাকার বাসিন্দা ও বাংলাদেশ ডেভলপমেন্ট ব্যাংকের অবসরপ্রাপ্ত কর্মকর্তা মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম ও তাঁর স্ত্রী এবং রাজশাহী মহিলা কলেজের অবসরপ্রাপ্ত শিক্ষক আক্তার বেগম এবং নগরীর মোন্নাফের মোড় এলাকার বাসিন্দা রাকিবুল হাসান। তিনি ঢাকায় একটি সফটওয়্যার কম্পানীতে কর্মরত ছিলেন।

ওই ঘটনায় আহত অবস্থায় চিকিৎসাধীন আছেন রাকিবুল হাসানের স্ত্রী এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে সহকারী অধ্যাপক ইমরানা কবির হাসি। তাঁরা দুজনেই রুয়েটের শিক্ষার্থী ছিলেন।

 

স/আ