বিমান থেকে নেমে সাংবাদিকের প্রশ্নে মেজাজ হারালেন সাকিব

সিল্কসিটিনিউজ ডেস্ক:

 

বিমান থেকে নেমেই সাংবাদিকদের মুখোমুখি হলেন এ অলরাউন্ডার।  মলিন মুখে জানালেন পারিবারিক বিষয় নিয়ে বলতে চান না। উল্টো প্রশ্ন করলেন সাংবাদিক। তাতেই মেজাজ হারালেন বিশ্বসেরা অন্যতম অলরাউন্ডার।পরিবারের সবাই অসুস্থ। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথমবারের মতো ২-১ এ সিরিজ জিতে ঢাকায় ফিরলেন সাকিব আল হাসান।

 

দক্ষিণ আফ্রিকায় ঐতিহাসিক ওয়ানডে সিরিজ জয়ে সবচেয়ে বেশি অবদান পেসার তাসকিন আহমেদের। গোটা সিরিজেই দাপট দেখিয়ে হয়েছেন সিরিজসেরা। সিরিজ নির্ধারণী শেষ ম্যাচে ৫ উইকেট নিয়ে ইতিহাস গড়েছেন তাসকিন। অপর দুই পেসার মোস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলামও ভালো পারফরম করেছেন।

দক্ষিণ আফ্রিকায় সিরিজ জয়ে পেসারদের এ অনন্য ভূমিকার প্রসঙ্গ টেনে সাংবাদিকরা সাকিবকে জিজ্ঞেস করেন, বিদেশে ভালো করলেন কিন্তু ঘরের মাঠে সেভাবে সুবিধা করতে পারছেন না বাংলাদেশি পেসাররা?

এমন প্রশ্নে রীতিমতো মেজাজ হারালেন সাকিব। উল্টো প্রশ্নকর্তার ক্রিকেট জ্ঞান নিয়ে সমালোচনা করলেন। পরিসংখ্যান তুলে ধরে জবাব দিলেন সাকিব।

সাংবাদিককে সাকিব বলেন, ‘জানি না আপনি কোন জায়গা থেকে এটা বলেছেন। আমার ধারণা, আপনি পরিসংখ্যান দেখেন না কিংবা জানেনও না। খেলা সম্পর্কে আইডিয়াটাও একটু কম আছে আপনার। আপনি পেস বোলারদের পরিসংখ্যান দেখেন। তার পর এটা নিয়ে প্রশ্ন করেন।  পরিসংখ্যান দেখুন— দেশের মাটিতে গত ১, ২ ও ৩ বছরে আমাদের পেস বোলাররা কত ভালো করেছে।’

সাকিব নিজেই পরিসংখ্যান দেন, ‘গত সিরিজেও (আফগানিস্তান দলের বাংলাদেশ সফর) তো স্পিনারদের চেয়ে পেসাররা বেশি উইকেট পেয়েছে। ঘরের মাঠে সবচেয়ে বেশি স্ট্রাইকরেট সম্ভবত মোস্তাফিজের। এ রকম একজন বোলার আছে। তাসকিন ভালো করছে, শরিফুল ভালো করছে, সাইফউদ্দিন যখন খেলেছে ভালো করেছে। যে যখন সুযোগ পেয়েছে সবাই ভালো বোলিং করছে।  পেস বোলারদের প্রতি এখন টিম ম্যানেজমেন্ট ও খেলোয়াড়দের অনেক বেশি আস্থা আছে। পেস বোলাররা সেই প্রতিদানও দিচ্ছে।’

সূত্র: যুগান্তর