বিভিন্ন দেশে সন্ত্রাসী হামলার নিন্দা জানাল সৌদি আরব

সিল্কসিটিনিউজ ডেস্ক:

 

সম্প্রতি ফ্রান্সের নিস শহর, আফগানিস্তানের কাবুল বিশ্ববিদ্যালয় ও অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়েছে সৌদি আরব।

গত মঙ্গলবার (৩ নভেম্বর) বাদশাহ সালমান বিন আবদুল আজিজের সভাপতিত্বে অনুষ্ঠিত এক ভার্চুয়াল সভায় সাম্প্রতিক সময় বিশ্বের বিভিন্ন স্থানে সংঘটিত সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানায় সৌদি আরব।

সৌদি মন্ত্রিপরিষদ জানায়, সৌদি আরব নিরীহদের জীবন বিপন্ন করা, অস্থিতিশীলতা তৈরি করা ধর্ম ও মানবতা বিরোধী যেকোনো কার্যকলাপ প্রত্যাখ্যান করে। এ ছাড়া সহিংসতা, চরমপন্থা, বিদ্বেষ ও ঘৃণামূলক সব ধরনের কার্যক্রম বন্ধের আহ্বান জানায় সৌদি মন্ত্রিপরিষদ।

এদিকে সৌদির পররাষ্ট্রবিষয়ক প্রতিমন্ত্রী আদেল আল জুবায়ের এক টুইট বার্তায় ভিয়েনা হামলার নিন্দা জানিয়ে বলেন, তা জঘন্যতম অপরাধ ও ধর্ম ও মানবাধিকার পরিপন্থী।

সম্প্রতি ফ্রান্সে মহানবী (সা.)-এর ব্যাঙ্গচিত্র প্রকাশের পর থেকে শিক্ষক হত্যা, নিস শহরে পাঁচজন হত্যা, লিঁও শহরে হামলার ধারাবাহিক ঘটনা ঘটে। এরপর গত সোমবার আফগানিস্তানের কাবুল বিশ্ববিদ্যালয়ে জঙ্গি হামলায় ২২জন নিহত হয়। একই দিন অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় এক বন্দুকধারী সন্ত্রাসী হামলা চালিয়ে চারজনকে হত্যা করে ।

সূত্র: কালেরকন্ঠ