বিভিন্ন দাবিতে সচিব হেলালুদ্দীন আহমদকে রাসিক কর্মচারী ইউনিয়নের স্মারকলিপি

নিজস্ব প্রতিবেদক:
শতভাগ পেনশন সুবিধা নিশ্চিতকরণ, বেতন ভাতার ক্ষেত্রে সরকারি বরাদ্দ প্রদানসহ বিভিন্ন দাবিতে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদের নিকট স্মারকলিপি প্রদান করা হয়েছে।

শনিবার নগর ভবনে বাংলাদেশ সিটি ও পৌর কর্মচারী ফেডারেশন এবং রাজশাহী সিটি কর্পোরেশন কর্মচারী ইউনিয়নের পক্ষ থেকে এই স্মারক লিপি প্রদান করা হয়। এ সময় রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন, প্রধান প্রকৌশলী আশরাফুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

রাসিক কর্মচারী ইউনিয়নের সভাপতি দুলাল শেখ ও সাধারণ সম্পাদক আজমীর আহমেদের নেতৃত্বে কর্মচারীরা এই স্মারকলিপি সচিবের হাতে তুলে দেন। স্মারকলিপিতে তারা উল্লেখ করেন, পৌর ও সিটি কর্পোরেশনের এর কর্মচারীরা সরকারী কর্মচারীরা অবসরে যাওয়ার পর মাসিক পেনশন সুবিধা পান না। শুধু গ্র্যাচুইটি পেয়ে থাকেন। সরকারি কর্মকর্তাদের ন্যায় শতভাগ পেনশন ভাতাদি (গ্র্যাচ্যুয়িটি ও মাসিক পেনশন) মঞ্জুর করার আবেদন জানান।

এছাড়া বেতন ভাতা প্রদানে সরকারি বরাদ্দ প্রদানের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ, ১০ বছরের অধিক বিরতিহীনভাবে কর্মরত দৈনিক মজুরি ভিত্তিক কর্মচারীদের মাস্টাররোল কর্মচারীদের ন্যায় সুযোগ সুবিধা প্রদান ও সিটি কর্পোরেশনে নিয়োগের ক্ষেত্রে বয়স পরিমার্জনের অনুরোধ জানান।

স/অ