বিফলে রিজওয়ানের অপরাজিত ৯০, টানা চতুর্থ হার পাকিস্তানের

স্পোর্টস ডেস্ক :

পাকিস্তানের হয়ে কেবল লড়াইটা করেছেন মোহাম্মদ রিজওয়ান। ৯০ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে একটি চ্যালেঞ্জিং স্কোর এনে দেন তিনি। কিন্ত ড্যারিল মিচেল আর গ্লেন ফিলিপসের অপরাজিত ১৩৯ রানের জুটিতে ভেস্তে যায় রিওয়ানের হার না মানা লড়াই। দুই ব্যাটারের অপরাজিত জুটিতে পাকিস্তানের দেওয়া ১৫৯ রানের লক্ষ্য নিউজিল্যান্ড টপকে ফেলে ১১ বল আর ৭ উইকেট হাতে রেখেই। এ নিয়ে কিউইদের বিপক্ষে টানা চতুর্থ ম্যাচ হারলো পাকিস্তান।

পাঁচ ম্যাচ সিরিজে এর আগে টানা তিন ম্যাচ হেরে সিরিজ খুঁইয়েছে পাকিস্তান। শুক্রবার ক্রাইস্টচার্চে চতুর্থ ম্যাচেও টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি পাকিস্তানের। দলীয় ৫ রানের মাথায় উইকেট বিলিয়ে দেন ওপেনার সাইম আইয়ুব। ৬ বলে ১ রান করে ম্যাট হেনরির বলে স্লিপে ক্যাচ তুলে দেন এই বাঁহাতি ব্যাটার। দুইবারের চেষ্টায় বলটি তালুবন্দি করেছেন ড্যারিল মিচেল।

এরপর মোহাম্মদ রিজওয়ানের সঙ্গে ৫১ রানের জুটি গড়েন বাবর আজম। দুর্দান্ত শুরু করলেও পিচে বেশিক্ষণ টিকে থাকতে পারেননি বাবর। ১১ বলে ১৯ রান করে অ্যাডাম মিনলের বলে গ্লেন ফিলিপসের হাতে ধরা পড়েন তিনি। ব্যাট করতে নেমে রিজওয়ানের সঙ্গে বড় জুটি করতে ব্যর্থ হন ফাখর জামানও। ১৫ বলে ৯ রান করে ফেরেন এই বাঁহাতি।

এদিন নিউজিল্যান্ডের বিপক্ষে একাই লড়াই করেছেন রিজওয়ান। ডানহাতি এই ওপেনারকে কেউ সঙ্গ দিলে হয়তো সেঞ্চুরিই করে ফেলতে পারতেন। কিন্তু সতীর্থদের ভালো সমর্থন না পাওয়ায় ৬৩ বলে ৯০ রানে আটকে গেলেন রিজওয়ান। তার দুর্দান্ত ইনিংসে ছিল ৬ বাউন্ডারি আর ২ ছক্কার মার। অপরাজিত থেকেই মাঠ ছেড়েছেন তিনি। শেষ দিকে মারকুটে খেলে ৯ বলে ২১ রান করেন মোহাম্মদ নেওয়াজ। অবশেষে ৫ উইকেটে ১৫৮ রান করতে পারে পাকিস্তান।

জবাবে ব্যাট করতে ২০ রানের মধ্যেই ৩ উইকেট হারায় নিউজিল্যান্ড। যে কারণে ম্যাচ জয়ের আশা দেখছিল পাকিস্তান। কিন্তু ড্যারিল মিচেল আর গ্লেন ফিলিপসের ১৩৯ রানের অপরাজিত জুটিতে হারতেই হলো পাকিস্তানকে। ৪৪ বলে ৭২ রান (৭ চার ২ ছক্কায়) করেন মিচেল। আর ফিলিপস করেন ৫২ বলে ৭০ রান( ৫ চার ৩ ছক্কায়)। অবশেষে ১১ বল আর ৭ উইকেট হাতে রেখেই জয় তুলে নেয় নিউজিল্যান্ড।