বিপ টেস্টে চমক নিহাদ-জুনায়েদদের

সিল্কসিটিনিউজ ডেস্ক:

 

পাঁচদল নিয়ে নভেম্বরের শেষদিকে বঙ্গবন্ধু টি-২০ টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কর্পোরেট এই টুর্নামেন্টে অংশ নিতে হলে ফিটনেস টেস্টে উত্তীর্ণ হতে হবে বলে জানিয়েছে বোর্ড। বেধে দেওয়া হয়েছে বিপ টেস্টে ১১ পয়েন্ট। সোমবার ওই টেস্টে অধিকাংশই ক্রিকেটারই পাস করেছেন।

তবে প্রথম দিনের টেস্টে চমক দিয়েছেন ক্রিকেট দিয়ে এখনও আলোচনায় আসতে না পারা নিহাদ উজ জামান (১৩.৪)। বিপ টেস্টে সেরা হয়েছেন তিনি। এছাড়া ঘরোয়া ক্রিকেটের আলো জ্বালিয়ে রাখা জুনায়েদ সিদ্দিকী (১২.৭), এনামুল হক জুনিয়র (১২.২), পিনাক ঘোষরাও (১৩) দিয়েছেন চমক। ভালো করেছেন সালমান হোসেন, রবিউল ইসলাম রবির মতো ক্রিকেটার।

তবে পেসার শুভাশিস রায় (৯.৮), সোহাগ গাজী (৯.৪), রুবেল মিয়ারা (১০.২) খারাপ করেছেন। যদিও আব্বুর রাজ্জাক (১১.১), শাহরিয়ার নাফিস (১১.১), জহিরুল ইসলাম (১২.২) এবং মোহাম্মদ আশরাফুলের (১১.৪) মতো সিনিয়র ক্রিকেটাররা সহজেই পার হয়েছেন ফিটনেস টেস্টের বৈতরণী।

এছাড়া সোমবারের পরীক্ষায় অসুস্থ ও ইনজুরিতে থাকার কারণে উপস্থিত হননি বেশ কিছু ক্রিকেটার। বাংলাদেশ দলের আলো থেকে খানিকটা ছিটকে পড়া নাসির হোসেনের ফিটনেস পরীক্ষা দেওয়ার কথা থাকলেও তিনি দেননি। মঙ্গলবার দেবেন বলে জানিয়েছেন।

ওদিকে অলক কাপালির তালিকায় নাম থাকলেও তিনি টেস্ট দেননি। তার নামের পাশে লেখা ইনজুরি। ব্যাটসম্যান রাকিবুল হাসানের নামের পাশা লেখা অনুপস্থিত। অসুস্থ ড্রাফটে নাম থাকা মার্শাল আইয়ুব। অসুস্থ অমিত মজুমদার, তাসামুল হক রুবেলও।

সোমবার দেওয়া বিপ টেস্টে বাংলাদেশ জাতীয় দলের নিয়মিত সদস্য কিংবা জাতীয় দলের আশপাশে থাকা ক্রিকেটাররা ছিলেন না। তারা আগামীকাল ফিটনেস টেস্ট দেবেন। সোমবার ফিটনেস টেস্ট দেওয়ার কথা ছিল সাকিব আল হাসানের। তিনি বুধবার টেস্ট দেবেন বলে জানা গেছে।

সূত্র: সমকাল