বিপদ কেটে যাওয়ায় সারাদেশে নৌযান চলাচল শুরু

সিল্কসিটি নিউজ ডেস্ক:

ঘূর্ণিঝড় হামুনের প্রভাব কেটে যাওয়ায় রাজধানীর সদরঘাট থেকে সারাদেশে নৌযান চলাচল শুরু হয়েছে। আজ বুধবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিটিএ) চেয়ারম্যান কমোডর আরিফ আহমেদ মোস্তফা।

তিনি বলেন, ‘ঘূর্ণিঝড়ের প্রভাব কমে গেছে। সংকেত ৩-এ নেমে আসায় সদরঘাট থেকে লঞ্চ চলাচলের অনুমতি দেওয়া হয়েছে। এ ছাড়া বরিশাল থেকেও লঞ্চ ছেড়ে আসবে।’

এদিকে সাড়ে ২১ ঘণ্টা পর বরিশাল থেকেও সব ধরনের নৌযান চলাচল শুরু হয়েছে।বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)’র উপ-পরিচালক ও বরিশাল নদী বন্দরের কর্মকর্তা মো. আব্দুর রাজ্জাক বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ঘূর্ণিঝড় হামুনের বিপদ কেটে যাওয়ায় অভ্যন্তরীণ ও দূরপাল্লার রুটে সব ধরনের নৌযান চলাচলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সিদ্ধান্ত অনুযায়ী সকাল ৮টা থেকে সব রুটে নৌযান চলাচল শুরু করেন সংশ্লিষ্টরা।

এর আগে ঘূর্ণিঝড় হামুনের কারণে মঙ্গলবার সকাল সাড়ে ১০টা থেকে সব ধরনের নৌযান চলাচল বন্ধ ঘোষণা করেছিল বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ। এদিন সন্ধ্যায় চট্টগ্রাম ও কক্সবাজার উপকূল অতিক্রম করতে শুরু করে ঘূর্ণিঝড় হামুন এবং রাত ১টার দিকে এটি শান্ত হয়ে স্থল নিম্নচাপে পরিণত হয়।

হামুনের প্রভাবে মঙ্গলবার দিনভর বরিশালের আকাশ মেঘলা ছিল। কিন্তু বুধবার সকাল থেকেই রৌদ্রজ্জল আবহাওয়া বিরাজ করছে।